সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২১ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফাঁকা নগরীতে ফিরছে মানুষ, শুরু হয়েছে কর্মব্যস্ততা

1. daily sylhet 0-9nনিজস্ব প্রতিবেদক:: আপনজনের সঙ্গে ঈদ কাটিয়ে নগরীতে ফিরে আসছে মানুষ। আর তাদের আগমনে ফাঁকা নগরী পুনরায় কর্মব্যস্ত হয়ে উঠতে শুরু করেছে। তবে পূর্ণ প্রাণচাঞ্জল্য ফিরে পেতে আরো আগামী রোববার পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে।

ঈদুল ফিতর উদযাপিত হয় ২৬ জুন সোমবার। প্রতি বছর ঈদ আসলে বেশির ভাগ মানুষ আত্মীয়-স্বজনদের সাথে ঈদ উদযাপন করতে গ্রামের বাড়ি চলে যাওয়ায় সিলেট নগরী এমনিতেই খালি হয়ে যায়। এবারো এমন অবস্থার ব্যাতিক্রম হয়নি ।

ঈদের আগের শুক্রবার থেকে সাধারণ ছুটি শুরু হয়। ফলে বৃহস্পতিবার অফিস শেষে করেই সরকারি ছুটি শুরু হয়ে যায়। ছুটি শেষ হয়েছে বুধবার। তবে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে আরো দুদিন পর। টানা নয়দিনের ছুটি শেষে সব প্রকার অফিস-আদালত খুলছে। তাই স্বভাবতই নগরীর অফিস-আদালতগুলো কর্মব্যস্ত হয়ে উঠার কথা থাকলেও উপস্থিতি কম।

অফিস-আদালতের কর্মকর্তা-কর্মচারীরা একে অন্যের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেই দিনের কার্য শুরু করেছেন। সেবা গ্রহীতাদের ভীড় না থাকায় অনেকটা ফাঁকা ছিলো এসব প্রতিষ্ঠান।

এদিকে অনেকেই ঈদের সাধারণ ছুটির সঙ্গে ছুটি বাড়িয়ে নেওয়ায় বাড়িতে কাটাবেন আরো কয়েক দিন। তাই মূলত পূর্ণ কর্ম ব্যস্ততা শুরু হতে অপেক্ষা করতে হবে রোববার পর্যন্ত। তখনই পুরোপুরি প্রাণ চাঞ্চল্য হয়ে উঠবে নগরী।

বছরে দুই ঈদ উৎসবের জন্য সারা বছর অপেক্ষা করে মানুষ। তাই আর সারা বছর না গেলেও ঈদের ছুটিতে প্রায় সকলেই ছুটে যান যার যার আপন নীড়ে। আর পরিবার-পরিজনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে মানুষেরা আবার কর্মস্থলে ফিরে আসাতে পুনরায় মুখর হয়ে উঠে নগর।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: