সর্বশেষ আপডেট : ৩৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সন্তানকে যোগ্য নাগরিক করতে চাইলে বাবা মাকে যত্নশীল হতে হবে —- এমপি মানিক

28junenewspic014ইসকন সিলেটের রথযাত্রায় উপলক্ষ্যে কৃত্বি শিক্ষার্থীদের উদেশ্যে সংবর্ধনা মতো মহতি উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। এতে ছাত্র-ছাত্রীদের পড়ালেখার প্রতি আরোও উৎসাহিত হবে এবং পড়া-লেখার পাশাপাশি নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে পারবে। সন্তানকে যোগ্য নাগরিক করতে চাইলে বাবা মাকে যত্নশীল হতে হবে।
গতকাল ২৭ জুন মঙ্গলবার বিকেলে কাজলশাহস্থ ইসকন সিলেটের রথযাত্রা উপলক্ষে ২০১৭-এসএসসি কৃত্বি শিক্ষার্থীদের সংবধনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জের-৫ আসনের জাতীয় সংসদের সদস্য মুহিবুর রহমান মানিক এমপি উপরোক্ত কথা বলেন।

তিনি বলেন, সার্টিফিকেট অর্জন করলেই মনুষ্যত্বের বিকাশ হয় না। যতক্ষন নৈতিকতা এবং সৎ চরিত্রের সমন¦য় নিশ্চিত করা যায় না, ততক্ষণ সে মনুষ্যত্বের বাহিরে অবস্থান করে। তাই ইসকনের এই ধর্মীয় শিক্ষা ব্যবস্থা ছাত্র-ছাত্রীদের মনুষ্যত্বের বিকাশ ঘটিয়ে যোগ্য নাগরিক হিসেবে দেশে স্থান লাভ করবে।

ইসকন সিলেটের অধ্যক্ষ ও ইসকন বাংলাদেশের সহ-সভাপতি নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারীর সভাপতিতে ¡ ও ইসকন ইয়ূথ ফোরামের সাধারণ সম্পাদক দেবামৃত নিতাই দাসের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেট বিভাগীয় কমিশনার ড. মুছাম্মৎ নাজমানারা খানুম, শাবির বাংলা বিভাগের প্রধান ড. সরবিন্দু ভট্টাচার্য, শ্রীহট্ট সংস্কৃত কলেজের অধ্যক্ষ ড. দিলীপ কুমার দাস চৌধুরী, সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক ডাঃ গৌর মনি সিনহা, দৈনিক উত্তরপূর্ব পত্রিকার বার্তা সম্পাদক তাপস দাস পুরকায়স্থ, সিলেট জজ কোর্টের ভিপিজিপি মোঃ রাজউদ্দিন, ছাতক উপজেলা আওয়ামীলীগের আহবায়ক সানাউর রহমান প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট বিভাগীয় কমিশনার ড. মুছাম্মৎ নাজমানারা খানুম বলেন, বর্তমানে বেশি ভাগ শিক্ষার্থী ভর্তি যুদ্ধে জয়ের জন্য এবং বড় ডিগ্রী অর্জনের জন্য এতবেশি ব্যস্ত হয়ে পড়েছে যে, তাদের চরিত্র টিক আছে কিনা সে দিকে তাদের বিন্দুমাত্র কর্ণপাত নেই। আর এ জন্যেই ধর্মীয় শিক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- ইসকন সিলেটের ইয়ূথ ফোরামের কো-অর্ডিনেটর দেবর্ষি শ্রীবাস দাস ব্রহ্মচারী।
অনুষ্ঠানে প্রধান অতিথি প্রত্যেক কৃর্ত্বি শিক্ষার্থীদের হাতে শ্রীমদ্ভগবতগীতা গ্রন্থ ও সার্টিফিকেট তুলে দেন। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: