সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫৬ সেকেন্ড আগে
রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে ঈদুল ফিতর পালন করলো শতাধিক পরিবার

14883 (1)তাহিরপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় আজ রবিবার ব্যাপক উৎসাহ-উদ্দিপনার মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর পালন করলো ৮টি গ্রামে লোকজন। সকালে জামাতের সাথে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন উত্তর বড়দল ইউনিয়নের শতাধিক পরিবারের লোকজন।

জানাযায়, জেলার তাহিরপুর উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের আমতৈল,রজনী লাইন,পুরানঘাট,হলহলিয়া চরগাঁও ও লাউড়েরগড় গ্রামের শতাধিক পরিবারের লোকজন প্রতি বছর সৌদি আরবের সাথে মিল রেখে রোজা রাখেন এবং ঈদুল ফিতর পালন করেন। এবারও তার ব্যতিক্রম হয় নি। উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের ঐ গ্রামগুলোর লোকজন জানান,আমরা চট্রগ্রামের সাতকানিয়া মির্জা কিল দরবার শরীফ এর অনুসারী। আমরা আমাদের পূর্ব পুরুষদের দেখানো পথেই চলছি। তারা পবিত্র নগরী সৌদি আরবের সাথে মিল রেখে রোজা ও ইদুল ফিতর উদযাপন করেছিলেন তাই আমরাও সৌদি আরবের সাথে মিল রেখে শনিবার থেকে রোজা রাখা শুরু করেছিল। রোজা ও ঈদুল ফিতর ভিন্ন হলেও ঈদুল আযহা পালন করি এদেশের সবার সাথে মিলে। এতে করে আমাদের উপর কারো ক্ষুব নেই আমরাও আনন্দের সাথেই রোজা ও ঈদ পালন করে থাকি।

উত্তর শ্রীপুর ইউনিয়নের সমাজ সেবক ও রাজনৈতিক ব্যাক্তিত্ব মাসুক মিয়া জানান,এ ইউনিয়নে প্রতি বছরেই কয়েকটি গ্রামের লোকজন পবিত্র নগরী সৌদি আরবের সাথে মিল রেখে রমজান মাসের রোজা রাখা শুরু করেন। এর ব্যাতিক্রম হয় এবারও। একেই সাথে তারা ঈদও পালন করে। উত্তর বড়দল ইউনিয়ন চেয়ারম্যান আবুল কাশেম জানান,ঐ গ্রামের লোকজন চট্রগ্রামের সাতকানিয়া মির্জা কিল দরবার শরীফ এর অনুসারী তাই ঐ অনুসারীরা প্রতি বছরেই সৌদি আরবের সাথে মিলে রোজা রাখেন বলে জানি ও ঈদুল ফিতর পালন করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: