সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৪ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পর্তুগালে বাংলাদেশিদের ঈদুল ফিতর উদযাপন

portugal120170625162537 (1)প্রবাস ডেস্ক:: ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পর্তুগালে আজ রোববার উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। পর্তুগালের বিভিন্ন অঞ্চলে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিরাও ঈদ উদযাপন করছেন। স্থানীয় সময় সকাল ৮ টায় লিসবনের মার্তৃম-মুনিজ পার্কে অনুষ্ঠিত হয় সবচেয়ে বড় ঈদের জামাত।

ঈদ উদযাপন কমিটি লিসবন পর্তুগালের অায়োজনে ঈদুল ফিতরের জামাতে শরিক হতে শহরের বিভিন্ন জোন থেকে প্রবাসীরা ছুটে আসেন। নামাজ শুরুর আগে বয়ান করেন মার্তৃম-মুনিজ জামে মসজিদের খতিব মাওলানা ইব্রাহিম মোল্লা ও নামাজে ইমামতি করেন বায়তুল মোকাররম জামে মসজিদ লিসবনের খতিব মাওলানা অাবু সাঈদ।

portugal

নামাজ শেষে মুসলিম উম্মাহর শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর মুসল্লিরা পরস্পরের সঙ্গে কোলাকুলি করেন। তাদের সঙ্গে আসা শিশুরাও পরস্পরের সঙ্গে কোলাকুলি ও ঈদ সেলফিতে মেতে ওঠে।

এদিকে পর্তুগালস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত রুহুল অালম সিদ্দিকী ঈদ জামাতে অংশ নিয়ে দেশটিতে বসবাসরত ব্যবসায়ী, রাজনীতিকসহ সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

portugal

লিসবন ছাড়াও পর্তুগালের পর্তো, অালগ্রাভসহ দেশটির বিভিন্ন অঞ্চলে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা ঈদের নামাজ আদায় করেছেন। নামাজ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে প্রবাসী বাংলাদেশিদের প্রাণকেন্দ্র লিসবনের মার্তৃম মুনিজ বেনফরমসো সড়কে জড়ো হতে থাকেন সবাই। ঈদকে কেন্দ্র করে পর্তুগালের বাংলাদেশি রেস্তোরাঁগুলোতে নানা খাবার ও মিষ্টান্নভোজনের আয়োজন করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: