সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওয়াশিংটনে পা রাখলেন মোদি

modi20170625133227আন্তর্জাতিক ডেস্ক:: তিন বছরে চতুর্থবারের মত যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে পা রাখলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পর্তুগাল সফর শেষে শনিবারই এয়ার ইন্ডিয়ার বিমানে চড়ে ওয়াশিংটনের উদ্দেশে রওনা দেন তিনি। স্থানীয় সময় রাত ৯টা নাগাদ মেরিল্যান্ডে ‘এয়ারফোর্স ডিস্ট্রিক্ট অফ ওয়াশিংটন’ এবং ‘ইউনাইটেড স্টেটস নেভি রিজার্ভ’ এর যৌথ ঘাঁটি ‘অ্যান্ড্রুজ’-এ পা রাখেন মোদি।

সেখানে তাকে অভ্যর্থনা জানাতে হাজির হয়েছিলেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত নভতেজ সারনা এবং তার স্ত্রী আভিনা। প্রধানমন্ত্রীকে এক ঝলক দেখতে ভিড় জমিয়েছিলেন সেখানে বসবাসকারী ভারতীয়রাও। পোস্টার হাতে মোদির নামে স্লোগান দিচ্ছিলেন তারা।

বিমানঘাঁটি থেকে বেরিয়ে এসে তাদের সঙ্গে কয়েক মিনিট কথা বলেন মোদি। ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে উৎসুক বলে শনিবার রাতেই টুইট করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হোয়াইট হাউসে স্বাগত জানাতে মুখিয়ে আছি। অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হবে। মোদি আমাদের প্রকৃত বন্ধু।’

ওয়াশিংটন পৌঁছে টুইটারে ট্রাম্পকে ধন্যবাদ জানিয়ে মোদি লিখেছেন, ‘উষ্ণ অভ্যর্থনার জন্য মার্কিন প্রেসিডেন্টকে ধন্যবাদ। আপনার সঙ্গে আলোচনায় বসতে আমিও উৎসুক।’

ওয়াশিংটনের ২শ’ বছরের পুরনো হোটেল উইলিয়ার্ড ইন্টারকন্টিনেন্টাল-এ রয়েছেন মোদি। রোববার সেখানে বিভিন্ন সংস্থা প্রধানদের সঙ্গে বৈঠক করবেন তিনি। এদের মধ্যে রয়েছেন মার্কিন অনলাইন বিপণন সংস্থার অ্যামাজনের প্রধান নির্বাহী জেফ বেজোস, অ্যাপলের টিম কুক, মাইক্রোসফ্টের সত্য নাডেলা এবং গুগলের সুন্দর পিচাই।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: