সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৩৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমছে যানজট, ফাঁকা হয়ে যাচ্ছে নগরী

1. daily sylhet 0-9নিজস্ব প্রতিবেদক:: দুদিন আগেও নগরীতে ছিলনা পা থেলার জায়গা। মানুষের স্রোতে তৈরি হয়েছিল জনযট। অথচ, এখন নেই যানজট, নেই কোলাহল। ব্যস্ততম নগরী এখন ফাঁকা। বিপনি বিতান আর শপিংমলগুলোতেও নেই মানুষজনের ভিড়। চাঁদ দেখা সাপেক্ষে সোমবার বাংলাদেশে উদযাপিত হতে পারে পবিত্র ঈদুল ফিতর। স্বজনদের সঙ্গে মিলেমিশে ঈদ করতে তাই নগর ছেড়েছেন মানুষ। ফলে ঈদের একদিন আগেই ফাঁকা হয়ে গেছে ব্যস্ত নগরী। রোববার সিলেট নগরীর চিত্র দেখা যায় এরকমই ।

মূলত; ঈদের তিন দিনের ছুটি শুরুর আগেই সরকারি ছুটি পড়ায় বৃহস্পতিবার থেকে নাড়ীর টানে ব্যস্ততম নগরী ছাড়ার ঢল নামে। বৃহস্পতিবার অফিস শেষে আপনজনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে শহর ছেড়ে গ্রামের পথে রওনা হন অসংখ্যমানুষ। শুক্রবার তা গতি পায় আরও বেশি।

রোদ–বৃষ্টিসহ নানা ধরনের বিড়ম্বনা উপেক্ষা করে নাড়ীর টানে নগরী ছাড়ছেন মানুষ। এরা কেউ ট্রেনে, কেউ বাসে আবার কেউ নিজস্ব ব্যবস্থাপনায় মাইক্রোবাস, প্রাইভেটকার, এমনকি কেউকেউ পিকআপ ভ্যান ভাড়া করে বাড়ি গেছেন।

প্রসঙ্গত: পবিত্র শবে কদর, ঈদ ও সাপ্তাহিক মিলিয়েমোট নয় দিনের ছুটির কবলে পড়েছে নগরী। এর মধ্যে ২৮ ও ২৯ জুন দুই দিনের কর্মদিবস রয়েছে। তবে বেশিরভাগ কর্মজীবি এই দুদিনেরও ছুটি নিয়ে নিয়েছেন। তারা একেবারে সব শেষ করে ২ জুলাই অফিসে ফিরবেন।

চাঁদ দেখা সাপেক্ষে সোমবার ঈদুল ফিতর পালিত হবে। ঈদের পরের দিন ২৭ জুন পর্যন্ত সরকারি ছুটি রয়েছে। ২৮ জুন বুধবার ও ২৯ জুন বৃহস্পতিবার অফিস চলবে। এরপর আবার ৩০ জুন শুক্রবার ও ১ জুলাই শনিবার সাপ্তাহিক ছুটি। কাজেই ২ জুলাই রোববার থেকে পুরোদমে চলবে অফিস আদালত। এর আগে থেকেই মানুষ আবার ফিরতে শুরু করবে এই নগরীতে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: