সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ২৬ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাধবকুন্ডের ভ্রমন পিপাসুরা চার দিন ফিরে যাচ্ছেন

unnamed (20)বিশেষ প্রতিনিধি:: দেশের সর্ববৃহৎ প্রাকৃতিক জলপ্রপাত ও দ্বিতীয় বৃহত্তম ইকোপার্ক মাধবকুন্ডে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারির ৪ দিন অতিবাহিত হলো শনিবার। এ দিনও দুরদুরান্ত থেকে আগত অনেক প্রকৃতিপ্রেমী হতাশ হয়ে ইকোপার্কের প্রধান ফটক থেকে ফিরে গেছেন। বনবিভাগ নিচের দিকে দেবে মাটি সরে যাওয়া বিধ্বস্থ রাস্তায় বালির বস্তা ফেলে চলাচল স্বাভাবিক করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

গত সপ্তাহের ভারি বর্ষণ আর পাহাড়ি ঢলে জলপ্রপাতের রাস্তায় ফাটল, সিড়ির নিচের মাটি সওে যাওয়া, ভুমি ধস ও দেবে যাওয়ায় মারাত্মক ঝুকিপূর্ণ হয়ে পড়ে। অনাকাঙ্খিত দুর্ঘটনা এড়াতে স্থানীয় প্রশাসন ২১ জুন বুধবার থেকে মাধবকুন্ডে পর্যটক প্রবেশ বন্ধ করে দেয়। এরপর থেকে নিস্তব্ধ হয়ে পড়ে দেশের অন্যতম পর্যটন এলাকা মাধবকুন্ড। ঈদে লাখো পর্যটকের পদচারনায় মুখরিত হয়ে উঠে ইকোপার্কের আশপাশ এলাকা। এবার দুর্যোগে মাধবকুন্ড বিধস্থ হয়ে পড়ায় ব্যবসা বাণিজ্যে মারাত্মাক ধস নামার আশংকা রয়েছে।
সরেজমিনে শনিবার বিকেলে মাধবকুন্ডের অভ্যন্তরীণ রাস্তার ফাটল, ভুমি ধস ও নিচের দিকে দেবে যাওয়া অংশে মেরামতের কাজ চলতে দেখা গেছে। বনবিভাগ বালুর বস্তা দিয়ে মাটি সরে যাওয়া অংশে ঢুকিয়ে মেরামতের চেষ্টা চালাচ্ছে। এদিকে মাধবকুন্ড ঝুকিপূর্ণ হয়ে উঠলেও পর্যটক আগমন থেমে নেই।

চট্রগ্রাম থেকে বন্ধুবান্ধব ও পরিবারের সদস্যদের নিয়ে মাধবকুন্ড জলপ্রপাতে আসেন ব্যবসায়ী খোকন বড়–য়া। নিরাপত্তা কর্মীরা ইকোপর্কের গেইটেই আটকে দেয়ায় প্রাকৃতিক জলপ্রপাত মাধবকুন্ডের কাছে এসেও না দেখে ফিরে যান।
বেড়াতে আসা কক্সবাজারের রামু উপজেলার ব্যাংকার কপিল বড়–য়া জানান, অনেক কষ্ট করে মাধবকুন্ড এসে শেষ পর্যন্ত না দেখেই ফিরে যাচ্ছেন। ছবি দেখেই তুষ্ট থাকতে হবে।
বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা আব্দুল মান্নান জানান, পর্যটকের নিরাপত্তার কথা চিন্তা করেই উপজেলা প্রশাসনের পরামর্শক্রমে ২১ জুন থেকে সম্পুর্ণরূপে মাধবকুন্ডে পর্যটক প্রবেশ বন্ধ করে দেয়া হয়েছে। রাস্তার মেরামত কাজ দ্রুত সম্পন্ন করার চেষ্টা চলছে। তবে ঈদের আগে সম্ভব হবে বলে মনে হচ্ছে না।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: