সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৭ সেকেন্ড আগে
রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পদক্ষেপ গণপাঠাগারের উদ্যোগে ইফতার পার্টি ও বাজেট অধিবেশন সম্পন্ন

unnamed (17)মোহাম্মদ রুবেল তালুকদার, চুনারুঘাট:: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা পরিষদের অবস্থিত পাঠাগার ভবনে শনিবার সন্ধায় ইফতার পার্টি এবং ৭.৪৫ মিনিটে ১৭-১৮ অর্থ বছরের বাজেট অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। কর্মসূচি প্রথমে সংক্ষিপ্ত আলোচনা ও মোনাজাত শেষে ইফতারের আনুষ্ঠানিকতা এবং ২য় পর্বে বার্ষিক সাধারণ সভার ১৭ এর বাজেটত্তোর কার্যকাক্রম শেষ হয়।

সাবেক সভাপতি ও বর্তমান নির্বাহী পরিষদে সদস্য প্রভাষক মাজহারুল ইসলামের পরিচালনায় ইফতার পার্টিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুনারুঘাট উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফুর রহমান ।

ইফতার পার্টিতে বিশেষ অতিথি ছিলেন গনপাঠাগারের সম্মানিত উপদেষ্টা আলহাজ্ব ডাক্তার নুরুল ইসলাম ও পল্লী বিদ্যুতের সাবেক পরিচালক সৈয়দ মুদাব্বির অালী এবং সাবেক প্রধান শিক্ষক আব্দুল আওয়াল, উপদেষ্টা পরিষদে অন্যতম সদ্স্য ডিসিপি হাই স্কুলে সাবেক সহকারি প্রধান শিক্ষক আব্দুস সামাদ এবং বিআরডিবি কর্মকর্তা আব্দুল মতিন চৌধুরী ও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জামাল হোসেন লিটন।

এ সময়ে উপস্থিত ছিলেন ধামালী সভাপতি এডভোকেট মোস্তাক আহমদ, জাতীয় সংসদ ভবনে কর্মরত দেওয়ান আহসান উদ্দিন ইকবাল,সাংবাদিক ফোরামে সেক্রেটারি খন্দাকার আলাদ্দিন,আফসার আহমদ, কাজি মিজান,মো কামরুজ্জান
,সাইফুর রহমান কায়েস, ফারুক মিয়া, প্রধান শিক্ষক আব্দুল ওয়াদুদ খান, জার্নাল খান, তৌফিক রহমান, মুখলেসুর রহমান, মীর সৌরব, সেলিম মোহাম্মদ, বিজয় হাসান এবং পাঠক-সাধারণ সদস্যরা প্রমুখ।

সন্ধ্যায় ৭.৪৫ মিনিটে বাজেটত্তোর অধিবেশনে কর্মসূচি ২য় পর্বে সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মিলনের পরিচালনায় পাঠাগারের সভাপতি হেলাল আহমদের সভাপতিত্বে অর্থ সম্পাদক এস,এম মিজানুর রহমান বাজেট পেশ করেন।

প্রায় ১০ মিনিটে বক্তব্যে এস,এম মিজানুর রহমান বলেন, সাধারণ পরিষদে সদস্যদের চাঁদা এবং সরকারি-বেসরকারি খাত থেকে প্রায় ২ লক্ষ ৪০ হাজার টাকার আয় এবং গ্রন্থাগারিক ব্যয়, বই পড়া কার্যকাক্রম, ভবন মেরামত, বিভিন্ন দিবস পালন, পাঠচক্র, সচেতনতা বিষয়ক কর্মসূচী প্রণনয়ন,জঙ্গীবাদ রুখতে প্রামাণ্য চিত্র প্রদর্শনীসহ বিভিন্ন কার্যক্রম নির্ধারিত টাকাগুলো ঐ খাতে খরচ করা হবে।

তিনি বলেন, জ্ঞানভিত্তিক সমাজবির্নামণে পদক্ষেপ গণপাঠাগার সামাজিক দায় বদ্ধতা থেকে বিভিন্ন সমাজসেবা মুলক কাজ করে যাচ্ছে। নিরবে-নিভূতে জনসাধারণের মঙ্গলার্থে কাজ করছে। ইতিমধ্যে সকলে সহযোগিতায় মাজেদা খাতুন ও সাম্প্রতিক সময়ে আমীর চিকিৎসা চলছে। তারা এখন সুস্থ হয়ে উঠছেন। তাছাড়া বিভিন্ন সময়ে অপারেশন প্রেক্ষাপটে গণপাঠাগারের সদস্যরা স্বেচ্ছায় রক্তও প্রদান করছে। বর্তমানে বিভিন্ন প্রেক্ষাপটে মানববন্ধন ও বিভিন্ন ইস্যুতে প্রতিবাদে করছে। পর্যায়ক্রমে এগিয়ে চলছে।

বাজেট সংক্রান্ত বিষয়ে দিক-নির্দেশনা এবং পরামর্শমুলক সংক্ষিপ্ত বক্তব্যে দেন পদক্ষেপ গণপাঠাগারের সম্মানিত উপদেষ্টা আলহাজ্ব আব্দুস সামাদ মাস্টার – সৈয়দ মুদাব্বির আলী ও আব্দুল আওয়াল মাস্টার।

উপদেষ্টা পরিষদের সদস্যদের বিভিন্ন কার্যক্রম প্রেক্ষাপটে নতুন ভাবে ৬ জন কে সংযুক্ত করা হয় এবং ২ জনের নাম বাদ দিতে সিদ্ধান্ত গৃহীত হয়।

আর্মি হেড কোয়াটার্সের উপ-পরিচালক ও পদক্ষেপ গণপাঠাগারের সভাপতি হেলাল আহমদ বাজেটত্তোর অধিবেশন সংক্ষিপ্ত বক্তব্যে মধ্যে দিয়ে কর্মসূচী সমাপ্তি ঘোষণা করেন।

এ সময় বাজেট অধিবেশনে উপস্থিত ছিলেন পদক্ষেপ গণপাঠাগারের সহ-সভাপতি হুমায়ুন কবির চৌধুরী, সমাজ কল্যান সম্পাদক এডভোকেট মোস্তাক আহমদ, প্রচার সম্পাদক মোহাম্মদ নুরুউদ্দিন, নির্বাহী সদ্স্য ও সাবেক সভাপতি প্রভাষক মাজহারুল ইসলাম, সাইফুর রহমান কায়েস, সাবেক প্রচার সম্পাদক আফসার আহমদ চৌধুরী, সাধারণ সদস্য কায়সার খসরু, নবাগত সাধারণ সদ্স্য সেলিম মোহাম্মদ প্রমুখ।

ছবি:

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: