সর্বশেষ আপডেট : ৫৯ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঈদে তৃণমূলমুখী আ.লীগের কেন্দ্রীয় নেতারা

image-38202নিউজ ডেস্ক:: নির্বাচনকে সামনে রেখে ঈদে নির্বাচনী এলাকামুখী আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। অংশ নেবেন বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও উন্নয়নমূলক কর্মকাণ্ড। আবার যারা ঈদের দিন এলাকায় যেতে পারছেন না, তারাও আগে-পরে সময় করে দেখা করবেন নিজ এলাকার মানুষের সঙ্গে। অংশ নেবেন বিভিন্ন কর্মসূচিতে। সব মিলিয়ে এবার ঈদে তৃণমূলে জমজমাট হচ্ছে আওয়ামী লীগের নির্বাচনী রাজনীতি।

আগামী জাতীয় নির্বাচনের ঘোষণা এখনও না এলেও রাজনীতিবিদদের মধ্যে শুরু হয়ে গেছে প্রস্তুতি। গত কয়েক মাস ধরেই নিয়মিত এলাকায় যাচ্ছেন তারা, যোগাযোগ বাড়িয়েছেন নেতা-কর্মী ও জনগণের সঙ্গে। ঈদে এলাকায় প্রায় সব মানুষ ফেরে বলে তাদের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ানো সহজ হবে বলেই মনে করছেন নির্বাচনে মনোনয়নপ্রত্যাশীরা।

গত অক্টোবরে জাতীয় সম্মেলনের পর থেকেই তৃণমূলের নেতাকর্মীদের কাছে টানতেই এলাকায় যাচ্ছেন আওয়ামী লীগের নেতারা। তারা এলাকার বিভিন্ন উন্নয়ন ও সমাজিক কর্মকাণ্ডে অংশ নিচ্ছেন। সেখানে তারা সাধারণ মানুষ ও নেতাকর্মীদের মনজয়ের চেষ্টা করছেন। তাদের পক্ষে রোজা-ঈদের শুভেচ্ছা সংবলিত পোস্টার সেটে দোয়া চেয়েছেন কেউ কেউ। ছোট-বড় ব্যানার ফেস্টুন লাগিয়ে প্রার্থী হওয়ার আগাম বার্তাও দিয়েছেন অনেকেই।

পরিবারের সদস্যদের নিয়ে এবার গণভবনেই ঈদ উদযাপন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতি বছরের মত এবারও ঈদের দিন সকালে গণভবনে রাজনৈতিক নেতা, কূটনীতিকসহ দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঈদের নামাজ পড়বেন তার নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জে। একই দিন বিকালে তিনি ঢাকায় ফিরে আসবেন।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্যদের মধ্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু নির্বাচনী এলাকা ঝালকাঠিতে, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ভোলায়, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত নির্বাচনী এলাকা সিলেটে ঈদ করবেন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন ফরিদপুরে ঈদ করবেন। এরই মধ্যে তিনি এলাকায় গিয়ে নেতাকর্মীদের সাথে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে সৈয়দ আশরাফুল ইসলাম দেশের বাইরে ঈদ করবেন। পরিবারের লোকজনের সঙ্গে লন্ডনে ঈদ করার কথা রয়েছে জনপ্রশাসন মন্ত্রীর।

এছাড়া সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, অ্যাডভোকেট সাহারা খাতুন এবং কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী নিজ নিজ নির্বাচনী এলাকায় ঈদ করবেন বলে জানা গেছে।

কাজী জাফরউল্যাহ ফরিদপুরে থাকবেন। তিনি ঢাকাটাইমসকে বলেন, ‘ঈদে আমি এলাকায় থাকব।’

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোশাররফ হোসেন চট্টগ্রামে ঈদ করবেন। অন্যদিকে আরেক সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ঈদের দিন সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে অংশ নেবেন। ঢাকায় ঈদের দিন কাটিয়ে পরের দিন নির্বাচনী এলাকা সিরাজগঞ্জ যাবেন।

সভাপতিমণ্ডলীর সদস্য ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ঈদ করবেন সিলেটে।

ফারুক খান ঢাকাতেই ঈদ করবেন। তিনি বলেন, ‘আমি ঈদের আগেই আমার এলাকার মানুষের সঙ্গে সাক্ষাৎ করি। এবারও করে এসেছি। ইফতারসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়েছি।’

দলের যুগ্ম-সাধারণ সম্পাদকদের মধ্যে মাহবুবউল আলম হানিফ ঈদ করবেন ঢাকায়। ঈদের আগেই তিনি নির্বাচনী এলাকায় ঘুরে এসেছেন। সেখানে নেতাকর্মী এবং সাধারণ জনগণের সাথে ব্যস্ত সময় কাটিয়ে এসেছেন।

হানিফ ঢাকাটাইমসকে বলেন, ‘ঈদের আগেই আমি এলাকায় গিয়ে দলীয় বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়েছি। তাই ঈদের দিনটা ঢাকাতেই থাকব।’

জাহাঙ্গীর কবির নানকের নির্বাচনী এলাকা ঢাকা হওয়ায় তিনি ঈদ করবেন রাজধানীতেই। আর বাকি দুই যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে চাঁদপুরে যাবেন।

সাংগঠনিক সম্পাদকদের মধ্যে আহমদ হোসেন নেত্রকোণায়, মিসবাহ উদ্দিন সিরাজ সিলেটে, আ ফ ম বাহাউদ্দিন নাছিম মাদারীপুরে, আবু সাঈদ আল মাহমুদ স্বপন ঈদ করবেন জয়পুরহাটে।

একেএম এনামুল হক শামীম ঈদ করবেন নিজ এলাকা শরীয়তপুরে। খালিদ মাহমুদ চৌধুরী নিয়মিতই এলাকায় যান। তিনি জানান, ঢাকা অথবা দিনাজপুরে তার ঈদ করার সম্ভাবনা রয়েছে।

প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ চট্টগ্রামে, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী ঈদের দিন সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে বিকেলে নোয়াখালীতে নিজ এলাকায় যাওয়ার কথা রয়েছে। তিনি বলেন, ‘ঈদের দিন বিকেলে কয়েক দিনের জন্য এলাকায় যাব।’

তথ্য ও গবেষণা সম্পদক আফজাল হোসেন ঈদ করবেন নিজ এলাকা পটুয়াখালীতে।

সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল ও তার স্ত্রী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল ঈদের দিন সকালে প্রধামন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে চলে যাবেন নিজ এলাকা নেত্রকোণায়। সেখানে এলাকার মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন তারা।

মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস ঈদের দিন মুন্সীগঞ্জে থাকবেন। বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন ঢাকায় ঈদ করবেন।

ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী এখন নির্বাচনী এলাকা চাঁদপুরে রয়েছেন। ঈদের দিন সকালে তিনি ঢাকায় আসবেন। গণভবনে প্রধানমন্ত্রীর সাথে দেখা করে তিনি আবার চাঁদপুর ফিরে যাবেন।

উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম চট্টগ্রামের সাতকানিয়ায় ঈদ করবেন। তিনি বলেন, ‘রাজনীতি করি জনগণের জন্য। তাই ঈদে জনগণের সাথেই থাকব। উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ঢাকায় ঈদ করবেন।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: