সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেসির জন্মদিনে রোনালদোর রেকর্ড

RONALDO-RECORD20170625112028স্পোর্টস ডেস্ক:: একদিনে ৩০তম জন্মদিন পালন করছিলেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। অন্যদিতে তারই প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো মাঠে গড়লেন দারুণ এক রেকর্ড। শুধু তাই নয়য়, আরেকটি বিরল রেকর্ড ভাঙার খুব কাছাকাছিও চলে গিয়েছেন তিনি।

শনিবার রাতে ফিফা কনফেডারেশন্স কাপে ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে ওশেনিয়ান চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল রোনালদোর পর্তুগাল। অল হোয়াইটসদের ৪-০ গোলে উড়িয়ে দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কনফেডারশেনস কাপের সেমিফাইনাল উঠেছে পর্তুগাল। খেলার ২৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে পর্তুগালকে এগিয়ে রোনালদোই।

এই গোলের সুবাদেই সিআর সেভেন নাম লিখে ফেললেন ইতিহাসের খাতায়। ইউরোপিয়ান হিসেবে দেশের জার্সিতে দ্বিতীয় সর্বোচ্চ গোল করার রেকর্ডে ভাগ বসালেন তিনি।

পর্তুগালের হয়ে ১৪২ ম্যাচ খেলে ৭৫ গোল করলেন রোনালদো। হাঙ্গেরি কিংবদন্তি স্যান্ডোর ককসিসের সঙ্গেই এক আসনে বসলেন তিনি। ককসিসও দেশের জার্সিতে গোল করেছেন ৭৫টি।

তবে রোনালদো কিংবা ককসিসের চেয়েও এই তালিকায় অনেক এগিয়ে রয়েছেন আরেক হাঙ্গেরিয়ান কিংবদন্তী ফেরেঞ্চ পুসকাস। রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকার দখলে দেশের জার্সিতে গোল রয়েছে ৮৫টি। তাকে ছুঁতে এখনও রোনালদোর প্রয়োজন ৯ গোল।

গত কয়েকদিনে পর্তুগালের হয়ে মোট চারটি গোল করেছেন তিনি। কনফেড কাপ শুরুর আগে লাটভিয়ার বিপক্ষে গোল করেন তিনি। এরপর গোল করেছেন রাশিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে। এই কনফেড কাপেই স্যান্ডোর ককসিসকে পেছনে ফেলার সুযোগ পাচ্ছেন সিআর সেভেন। কারণ, তার দেশ ইতিমধ্যেই উঠে গেছে সেমিফাইনালে।

২০১৬-১৭ মৌসুমে দেশ ও ক্লাব মিলিয়ে রোনালদো ৫৫ ম্যাচে মোট ৫৬ গোল করেছেন। ক্লাবের হয়ে জিতেছেন লা লিগা, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: