সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৪ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মহাসড়কে যানজট নেই, তবে ধীরগতি

1498333275নিউজ ডেস্ক:: দেশের জাতীয় মহাসড়কে চারলেনের নির্মাণ কাজ ও অতিবৃষ্টিতে খানাখন্দ সৃষ্টির কারণে ঈদে ঘরমুখো মানুষকে মহাভোগান্তিতে পড়তে হবে বলে শঙ্কা ছিল। তবে সব শঙ্কা কাটিয়ে মানুষ এবার নির্বিঘ্নে স্বজনদের সঙ্গে মিলিত হতে পারছেন। গতকাল শনিবার মহাসড়কে খুব একটা যানজট দেখা যায়নি; যানবাহন চলেছে ধীর গতিতে। শিমুলিয়া ঘাটে যানবাহনের চাপ দেখা গেছে। তবে পাটুরিয়া ঘাটে যানবাহনের কোনো চাপ ছিল না। ট্রেনে সিডিউল বিপর্যয় হয়নি। তবে ট্রেনে ছিল উপচে পড়া ভিড়। অনেককে ট্রেনের ছাদে চড়েও ভ্রমণ করতে দেখা গেছে। তবে গতকাল শনিবার ভোরে রংপুরের পীরগঞ্জে ট্রাক উল্টে ১৭ শ্রমিক নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। এবারের ঈদযাত্রায় এটিই হতাহতের সবচেয়ে বড় ঘটনা। এদিকে বিগত কয়েক বছরের মধ্যে এবারের ঈদযাত্রা সবচেয়ে স্বস্তিদায়ক হয়েছে বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, কোথাও কোথাও ধীর গতিতে যান চলাচল করেছে। যা যানজটের হিসেবে পড়ে না।

বঙ্গবন্ধু সেতুতে যান চলাচল স্বাভাবিক

টাঙ্গাইল পুলিশ সুপার মাহবুব আলম বলেন, ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইলের অংশে গতকাল কোন যানজট ছিল না। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এখন স্বাভাবিকভাবেই যানবাহন চলাচল করছে। তিনি বলেন, ঈদের এ সময় মহাসড়কের গোড়াই, মির্জাপুর, পাকুল্লা, করটিয়া ও এলেঙ্গায় তীব্র যানজট হয়ে থাকে। কিন্তু এবার এখন পর্যন্ত এসব স্থানে কোন যানজট হয়নি। এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট জাহাঙ্গীর আলম বলেন, মহাসড়কে টাঙ্গাইলের অংশে কোনো যানজট নেই। গাড়ির চাপও নেই।

গাবতলীতে গাড়ির জন্য বিক্ষোভ

গতকাল সকালে গাবতলী ও কল্যাণপুর বাস টার্মিনালে টিকিট না পাওয়া ও নিকট দূরত্বের যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে। কাঙ্খিত রুটের পরিবহন কিংবা টিকিট না পেয়ে চরম ভোগান্তিতে পড়েছেন তারা। একপর্যায়ে সমস্যা সমাধানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন যাত্রীরা।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজট লক্ষ্য করা যায়নি। এদিন ভোর থেকে যাত্রী ও পরিবহনের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায় চান্দনা চৌরাস্তায়। ভোগড়া বাইপাস থেকে কোনাবাড়ি হয়ে চন্দ্রা পর্যন্ত সড়কের যানবাহনের চাপ ছিল, তবে ছিল না যানজট।

সালানা হাইওয়ে পুলিশের ওসি হোসেন সরকার বলেন, কোনাবাড়ি থেকে চন্দ্রা পর্যন্ত যানবাহনের অনেক চাপ রয়েছে। তবে কোনো দীর্ঘ যানজট নেই।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ঃ কুমিল্লার দাউদকান্দি উপজেলায় টোল প্লাজা থেকে ইলিয়টগঞ্জ পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গতকাল সকাল ১০টা পর্যন্ত কোনো যানজট ছিল না। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির চাপও বাড়তে দেখা গেছে এ মহাসড়কে।

রংপুর এক্সপ্রেস বিলম্বে : গতকাল সকাল থেকেই কমলাপুর রেলওয়ে স্টেশনের প্রতিটি প্লাটফর্ম ঘরমুখো যাত্রীদের ভিড় দেখা গেছে। স্টেশন ছেড়ে যাওয়া প্রতিটি ট্রেনের ছাদেও তিল ধারণের ঠাঁই ছিল না। ঝুঁকি উপক্ষা করে ট্রেনের বগির মাঝের অংশেও বসেও গন্ত্যবের উদ্দেশ্যে রওনা হয়েছেন কেউ কেউ।

কমলাপুর রেল স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, সিডিউল অনুয়ায়ী অধিকাংশ ট্রেন ছেড়ে গেছে। তবে গতকাল উত্তরবঙ্গগামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি কমলাপুর স্টেশন থেকে সকাল ৯টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা ছেড়ে যেতে কিছুটা বিলম্ব হয়েছে।

চাপ নেই পাটুরিয়া ফেরিঘাটে

শুক্রবার রাতভর যানবাহনের অতিরিক্ত চাপ থাকলেও গতকাল সকালের দিকে পাটুরিয়া ফেরিঘাটে স্বাভাবিক অবস্থা ফিরে আসে। বেলা ১১টা পর্যন্ত ঘাটে পণ্যবাহী ট্রাক ছাড়া অপেক্ষমাণ কোনো যানবাহন ছিল না।

বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল জানান, যাত্রীবাহী কোচ, প্রাইভেটকার ও মাইক্রোবাসগুলো ঘাটে পৌঁছেই ফেরি পারাপার হতে পারছে। তবে দুপুরের পর যানবাহনের চাপ বাড়লেও কোন সমস্যা হয়নি।

শিমুলিয়ায় যানবাহনের চাপ

শিমুলিয়া ঘাটে গতকাল দুপুর পর্যন্ত পারাপারের জন্য প্রায় ছয় শতাধিক যানবাহন ছিল। বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক গিয়াসউদ্দিন পাটোয়ারি জানান, গতকাল শনিবার ভোর থেকে ছোট-বড় বিভিন্ন ধরনের পরিবহনের চাপ বাড়তে থাকে। ১৮টি ফেরি দিয়ে এ চাপ সামলানো হচ্ছে।

ঢাকা-মাওয়া মহাসড়ক

ঢাকা-মাওয়া মহাসড়কের শ্রীনগর উপজেলার বেজগাঁও এলাকায় ঢাকা থেকে মাওয়াগামী গুনগুন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে অন্তত ২০ জন আহত হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: