সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪৩ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অভিষেক টেস্টটা ভারতের সঙ্গেই খেলতে চাই: নবী

download (15)স্পোর্টস ডেস্ক:: ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে প্রতিপক্ষ ছিল ভারত। বাংলাদেশ ছাড়া আরও দুটি দেশের অভিষেক টেস্টের সঙ্গী ভারত। ১৯৯২ সালে জিম্বাবুয়ের অভিষেক টেস্টের প্রতিপক্ষ ছিল তারাই। ১৯৫২ সালে চিরপ্রতিদ্বন্দ্বী ও চিরবৈরী প্রতিপক্ষ পাকিস্তানও অভিষেক টেস্ট খেলেছিল ভারতের বিপক্ষে।

এবার সেই পথে হাঁটতে চায় অাফগানিস্তানও। এর পেছনে অবশ্য অন্য কারণও আছে। গত বৃহস্পতিবার দারুণ আনন্দ আর গর্বের দিন ছিল দেশটির। যুদ্ধবিধ্বস্ত দেশ হিসেবে নয় ক্রিকেটীয় আফগানিস্তান হিসেবে নতুন জন্ম হয়েছে তাদের।

কারণ এদিনেই টেস্ট মর্যাদা পেয়েছে তারা। টেস্ট খেলুড়ে দেশ হিসেবে আবির্ভাবের এই দিনটি তাই বিশেষ এক জায়গা পাবে দেশটির ক্রিকেট ইতিহাসে।

যুদ্ধবিধ্বস্ত ও সন্ত্রাসকবলিত আফগানিস্তানের জন্য টেস্ট মর্যাদাকে তাই বড় প্রেরণাই মানছেন আফগান ক্রিকেট-জাগরণের অন্যতম নায়ক মোহাম্মদ নবী।

তবে তিনি চান, অভিষেক টেস্টটা ভারতের সঙ্গেই খেলুক আফগানিস্তান।

একটি টেস্ট খেলুড়ে দেশ হিসেবে গড়ে উঠতে ভারত যেভাবে আফগানিস্তানের দিকে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে, তাতে কৃতজ্ঞ নবী।

ভারতের সহায়তার ব্যাপারটি স্মরণ করে নবী বলেন, ‘আমাদের চলার পথে ভারত যেভাবে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে, সেটি অতুলনীয়। ভারতের সহায়তা ও সমর্থন ছাড়া আমাদের পক্ষে এই পর্যায়ে পৌঁছানো বেশ কঠিনই হতো।’

এজন্যই টেস্ট ক্রিকেটে আফগানিস্তানের শুরুটা ভারতের সঙ্গেই চান এই অলরাউন্ডার। ‘আমার আশা আফগানিস্তান প্রথম টেস্টটা ভারতের সঙ্গেই খেলুক’। আমরা এই স্বপ্নটা দেখি। আমরা টেস্ট খেলার স্বপ্নের পেছনে ছুটেছি এত বছর। সেই স্বপ্নটা আমরা ধরতে পেরেছি। আমরা এখন একটি টেস্ট খেলুড়ে দেশ।

টেস্ট মর্যাদা আফগানিস্তানের ক্রিকেটকে সামনে এগিয়ে নেবে বলে বিশ্বাস নবীর, ‘টেস্ট মর্যাদা আফগানদের জন্য বিশেষ কিছুই। এই টেস্ট মর্যাদা আমাদের সামনে তাকাতে সাহায্য করবে।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: