সর্বশেষ আপডেট : ১ মিনিট ১ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উপমহাদেশের সর্ববৃহৎ ঈদ জামাত দিনাজপুরে

xfull_838891361_1498291764.jpg.pagespeed.ic.zyxGs5NyB0নিউজ ডেস্ক:: উপমহাদেশের সর্ববৃহত্তম ঈদের জামাত এবার অনুষ্ঠিত হবে দিনাজপুরে। ঈদগাহ জামাত শোলাকিয়াকে ছাড়িয়ে প্রথম বারের মতো দিনাজপুরের গোর-এ-শহীদ বড় ময়দানে অনুষ্ঠিত হবে সর্ব বৃহত্তম ঈদ জামাত।

এই ময়দানে এক সাথে ৫ লক্ষাধিক মানুষ ঈদের নামাজ আদায় করতে পারবে। উপমহাদেশের সর্ববৃহৎ এই ঈদের জামাত সরাসরি সম্প্রচার ও খবর পরিবেশনের জন্য বিভিন্ন টেলিভিশন চ্যানেল কর্তৃপক্ষকে লিখিতভাবে অনুরোধ জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ, দিনাজপুর সদর আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম।

তিনি জানান, ইতোমধ্যে ঈদের জামাত সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সর্বোচ্চ নিরাপত্তাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর মালিকাধীন এই বিশাল মাঠে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে প্রায় ৩ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে নান্দনিক সৌন্দর্য মন্ডিত করে নির্মিত হয়েছে এই ঈদগাহ মিনার।

দৃষ্টি নন্দন এই ঈদগাহ মিনার এ রয়েছে ৫২টি গম্বুজ। প্রধান গম্বুজের সামনে রয়েছে মেহরাব, যেখানে ইমাম দাঁড়াবেন। যার উচ্চতা ৪৭ ফুট। এর পাশাপাশি রয়েছে ৫১টি গম্বুজ। এছাড়াও ৫১৬ ফুট দৈর্ঘের ৩২টি আর্চ নিমার্ণ করা হয়েছে। প্রতিটি গম্বুজ ও মিনারে রয়েছে বৈদ্যুতিক বাতি। রাত হলেই যা ঈদগাহ ময়দানকে আলোকিত করে তোলে।

এদিকে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির সার্বিক তত্ত্বাবধানে দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে নব-নির্মিত মিনার প্রাঙ্গনে পবিত্র ঈদ-উল ফিতরের প্রধান জামাত সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে ২৩ জুন শুক্রবার মতবিনিময় সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

দিনাজপুর ষ্টেশন ক্লাবে উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোঃ হামিদুল আলম, জেলা আওয়ামী লীগের ভারপ্রাাপ্ত সভাপতি ও সাবেক এমপি অ্যাডঃ মোঃ আব্দুল লতিফ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম রাব্বী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোঃ মাসুদ রানা, দিনাজপুর পৌরসভা মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম।

জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এ্যাডঃ মোঃ রবিউল ইসলাম রবি, দিনাজপুর চেম্বারের সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম, শহর আওয়ামী লীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম, পার্বতীপুরস্থ খোলাহাটির সেনা কর্মকর্তা, দিনাজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন প্রমুখ।

উক্ত মতবিনিময় সভায় দিনাজপুর বিজিবি’র সেক্টর কমান্ডার, দিনাজপুরের বিভিন্ন মসজিদের ইমাম, ঈদগাহ মাঠের ইমাম, সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের বিভিন্ন সেক্টরের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: