সর্বশেষ আপডেট : ৩৪ সেকেন্ড আগে
রবিবার, ২৩ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পদ না পেয়ে ছাত্রদল থেকে যুবলীগে দুইশ নেতাকর্মী

image-38106 (1)নিউজ ডেস্ক:: ঠাকুরগাঁও জেলা ছাত্রদলের পদবঞ্চিত প্রায় দুই শতাধিক নেতাকর্মী নতুন কমিটিতে সুবিধাজনক পদ না পাওয়ায় যুবলীগে যোগদান করেছেন। শুক্রবার রাত ১১টায় ঠাকুরগাঁও জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেলের হাতে ফুলের তোড়া দিয়ে যোগদান করেন।

জেলা ছাত্রদল থেকে সদ্য পদত্যাগকারী সহ-সভাপতি রবিন ও পৌর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি সুরখাবের নেতৃত্বে প্রায় দুই শতাধিক নেতাকর্মী যোগদান করে যুবলীগে। এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীর, সদর উপজেলা যুবলীগের সভাপতি মামুন অর রশিদ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা প্রমুখ।

দীর্ঘ ১৫ বছর পর গত ৯ এপ্রিল ঠাকুরগাঁও জেলা ছাত্রদলের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজীব আহসান। অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সম্মেলনের প্রথম অধিবেশন শেষে বিএনপির মহাসচিবের উপস্থিতিতে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজীব আহসান জেলার ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা দেন। সভাপতি হিসেবে কায়েস ও সাধারণ সম্পাদক হিসেবে অহিদুল ইসলামের নাম ঘোষণা করেন। এরমধ্যে নবনির্বাচিত সভাপতি কায়েস ছাত্র নয় বলে তার বিরুদ্ধে অভিযোগ উঠে।তিনি একজন ট্রাক ড্রাইভার এবং জেলা ট্রাক ও ট্যাংক লড়ি কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের একজন সদস্য।

এছাড়াও  ছাত্রদলের কিছু ত্যাগী নেতার নাম বাদ পড়ায় ক্ষুদ্ধ হয়ে ওঠেন অনেকেই। সম্মেলনে দলের জন্য নিবেদিত ও যোগ্যতা সম্পন্ন ছাত্রদের বাদ দিয়ে অযোগ্য, সুবিধাভোগীদের নিয়ে কমিটি গঠন করায় তা ছাত্রদলের কর্মীরা প্রত্যাখ্যান করেন।।

৩ মে রাতে ঠাকুরগাঁও পৌর এলাকার গোলায়পাড়া বিএনপি ও ছাত্রদলের প্রায় দুই শতাধিক নেতাকর্মী ঠাকুরগাঁও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির কাছে লিখিতভাবে অব্যাহতিপত্র জমা দিয়ে সব কার্যক্রম থেকে অব্যাহতি চান।

প্রায় একমাস পর শুক্রবার রাত ১১ টায় জেলা ছাত্রদল থেকে পদত্যাগকারী সহ-সভাপতি রবিন ও পৌর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি সুরখাবের নেতৃত্বে দুই শতাধিক ছাত্রনেতা যুবলীগে যোগদান করেন।

ঠাকুরগাঁও জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেল যোগদানের কথা নিশ্চিত করে বলেন, ‘ছাত্রদলের নেতাকর্মীরা এতদিন ভুল রাজনীতির সঙ্গে যুক্ত ছিল। তারা সেটি বুঝতে পেরে বঙ্গবন্ধুর আর্দশের রাজনৈতিতে যোগদান করেছেন। আমরা সবাই হাতে হাত রেখে যুবলীগকে সুসংগঠিত করে তুলবো।’ – ঢাকাটাইমস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: