সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪৫ সেকেন্ড আগে
শনিবার, ২২ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঈদযাত্রায় বাড়তি ভাড়ার কথা জানেন না কাদের

image-38107নিউজ ডেস্ক:: ঈদে বাড়ি যাওয়া মানুষরা বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করলেও এ বিষয়ে কোনো অভিযোগ না পাওয়ার দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ঈদযাত্রার শেষ ভাগে এসে তিনি সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

শনিবার সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল পরিদর্শনে গিয়ে যাত্রীদের খোঁজখবর নেন মন্ত্রী। পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

প্রতি বছর ঈদে বাড়ি যাওয়ার মানুষদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় এক রীতি হয়ে দাঁড়িয়েছে। পথে যানজটের কারণে ট্রিপ কমে যাওয়া বা জ্বালানি খরচ বেড়ে যাওয়া, কর্মীদের বাড়তি খরচসহ নানা অযুহাতে এই বাড়তি ভাড়া আদায় করা হয়। সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে বাড়তি আদায় করা হলে ব্যবস্থা নেয়া হবে-প্রতি বছর এমন ঘোষণাও থাকে সরকারের। কিন্তু কোনো ব্যবস্থা নেয়ার উদাহরণ নেই বললেই চলে।

এবারও ঈদের আগে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছিলেন সড়ক মন্ত্রী। কিন্তু শেষ পর্যন্ত সেই ঘোষণার বাস্তবায়ন হয়নি। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘এটি (অতিরিক্ত ভাড়া আদায়) এখনো আমার দৃষ্টিতে আসেনি। সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।’

এবার ঈদ যাত্রায় ভোগান্তি কম বলেও দাবি করেন মন্ত্রী। বলেন, ‘মানুষ নির্বিঘ্নে চলছে।’

মন্ত্রীর পরিদর্শন ও সঙ্গে আসা গণমাধ্যমের গাড়ির কারণে জনদুর্ভোগ বাড়ে কি না, জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘আমাকে তো খোঁজ খবর নিতে হবে। আর ঈদযাত্রায় মানুষের খোঁজ খবর নিতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। আমাকে আসতেই হবে, মিডিয়ার গাড়ি না আসলেও আমাকে আসতে হবে।’

এসময় মন্ত্রী রংপুরে ট্রাক উল্টে প্রাণহানির ঘটনায় দু:খপ্রকাশ করেন। পাশাপাশি বাস মালিকদের ঝুঁকি নিয়ে অতিরিক্ত যাত্রী না নেওয়ার আহ্বান জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: