সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৭ সেকেন্ড আগে
রবিবার, ২৩ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইংল্যান্ডে আটকে দেয়া হলো শাকিব খান-শুভশ্রীর ছবির শুটিং

22060312829বিনোদন ডেস্ক:: মন্দ ভাগ্য পিছু ছাড়ছে না ঢাকাই ছবির নায়ক শাকিব খানের। নিজ দেশের ইন্ডাস্ট্রিতে এক মাসের মধ্যে দুই বার নিষিদ্ধ হয়েছেন তিনি। সর্বশেষ শুক্রবার (২৩ জুন) তাকে আজীবন নিষিদ্ধ করা হয়েছে চলচ্চিত্রের বরেণ্য অভিনেতা ফারুককে নিয়ে বাজে মন্তব্য করায় ও চলচ্চিত্র ইন্ডাস্ট্রিকে স্টুপিড বলায়।

এবার এলো দেশের বাইরে শাকিবের মন্দ খবর। তিনি বর্তমানে লন্ডনে রয়েছেন ‌‘চালবাজ’ ছবির শুটিং করবেন বলে। কলকাতার এসকে মুভিজ ও বাংলাদেশে কাট-অ্যাকশান এন্টারটেইনমেন্ট প্রডাকশন হাউজের ব্যানারে নির্মিত এই ছবিটির শুটিং আটকে দিয়েছে ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান অ্যান্ড ওয়াকার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া (এফসিটিডাব্লিউইআই)।

কলকাতার সিনে ফেডারেশন ও কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের মধ্যে দ্বন্দ্ব চরমে পৌঁছেছে। এসকে মুভিজের পক্ষ থেকে সম্প্রতি আইনি নোটিশ পাঠিয়েছে নায়েক নায়েক অ্যান্ড কম্পানি।

ফেডারেশনের বিরুদ্ধে প্রোডাকশন হাউজটির অভিযোগ, ব্রিটেনে জয়দীপ মুখার্জির ‘চালবাজ’ ছবির শুটিং করার কথা ছিল। ফেডারেশনের খামখেয়ালি মনোভাবের জন্য সেই শুটিং শুরু করা যায়নি। এখনও ব্রিটেনে রয়েছেন কলাকুশীলবরা। তবে ফেডারেশনের অনুমতি না পাওয়ায় কাজ শুরু করা যাচ্ছে না।

কলকাতার অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি ও শাকিব খানও লন্ডনে রয়েছেন। কিন্তু, শুটিংয়ের অনুমতি দিচ্ছে না এফসিটিডাব্লিউইআই প্রেসিডেন্ট স্বরূপ বিশ্বাস। তিনি নাকি জানিয়ে দিয়েছেন, ১৯ জন টেকনিশিয়ানকে লন্ডনে না নিয়ে যাওয়া পর্যন্ত শুটিং করতে পারবে না প্রযোজক সংস্থা।

নোটিশে বলা হয়েছে, ‘বিদেশে শুটিং করার জন্য এফসিটিডাব্লিউইআই-র সঙ্গে স্বাক্ষরিত হয়েছিল ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়শনের। সেই চুক্তি মেনে কাজ করতে হতো প্রযোজক সংস্থাগুলিকে। ৩০ এপ্রিল সেই চুক্তির মেয়াদ ফুরিয়েছে। ফলে সেই গাইডলাইন মানতে আর বাধ্য নয় প্রযোজকরা। তা সত্ত্বেও ১৫ দিন আগে বিজ্ঞপ্তি দিয়ে ব্রিটেনে শুটিংয়ের বিষয়ে জানানো হয়েছিল ফেডারেশনকে।’

নোটিশে আরও উল্লেখ করা হয়, ‘গত ১৭ জুন প্রযোজকসংস্থাকে একটি ই-মেল বার্তা পাঠায় এফসিটিডাব্লিউইআই। সেখানে বলা হয়, যেহেতু চুক্তির মেয়াদ ফুরিয়েছে তাই শুটিংয়ের অনুমতি ফেডারেশন দেবে না।’

এদিকে ছবির শুটিং আটকে থাকায় বিপাকে পড়েছেন প্রযোজক সংস্থা। সংস্থার পক্ষ থেকে অশোক ধানুকা জানিয়েছেন, প্রযোজক সংস্থা বিদেশে শুটিং করতে গেলে এফসিটিডাব্লিউইআই-এর চুক্তি মানতে বাধ্য নয়। তারপরও কাজ করতে দেওয়া হচ্ছে না। বিদেশে কাজ না করে বসে থাকতে হচ্ছে কলাকুশীলব ও টেকনিশিয়ানদের। আগে থেকে বলা হয়েছিল ফেডারেশনকে। তারপরও ফেডারেশনের তরফ থেকে সাহায্য করা হল না। এমনিতে বাংলা ছবির প্রযোজকসংস্থাগুলির অবস্থা খারাপ। তার ওপর এমন চলতে থাকলে প্রযোজকরা উৎসাহ হারিয়ে ফেলবেন।

তবে অনিয়মের কারণে ছবিটির শুটিং আটকে দেয়ায় উচ্ছ্বাস প্রকাশ করছেন কলকাতার চলচ্চিত্রের সংশ্লিষ্টরা। তাদের দাবি, ‘টালিগঞ্জের চলচ্চিত্র যখন উঠে দাঁড়াচ্ছে কিছু অসাধু ব্যবসায়ী এই শিল্পটার সঙ্গে জড়িয়ে পড়েছেন। তারা নিজেদের মুনাফার জন্য যা খুশি তাই করে বেড়াচ্ছেন। কোনো ফেডারেশনেরই নিয়ম মানার প্রবণতা তাদের নেই। অনেকেই পেটের দায়ে কিছু বলেন না। তবে কলকাতার সিনে ফেডারেশন যা করে দেখিয়েছে তার জন্য তারা প্রশংসার যোগ্য।’

তাই সহজে বলা যাচ্ছে না ‘চালবাজ’ ছবির ভবিষ্যত কী। আদৌ ছবিটির শুটিং হবে কী না, হলে কবে থেকে শুরু হবে এর কিছুই জানাতে পারেননি যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটির বাংলাদেশি নির্মাতা অনন্য মামুন। তবে শোনা যাচ্ছে, আগামীকাল রোববার (২৫ জুন) দেশে ফিরবেন এই ছবির নায়ক শাকিব খান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: