সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ২০ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে সমতা স্কুল পরিচালনা কমিটির নির্বাচন ১৬ জুলাই

01.-daily-sylhet-Chhatak-news2ছাতক প্রতিনিধি:: ছাতকে সমতা স্কুল এন্ড কলেজের পরিচালনা কমিটির নির্বাচন আগামী ১৬ জুলাই স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। ফলে সভাপতি পদসহ পরিচালনা কমিটি নিয়ে দীর্ঘ দিনের সৃষ্ট জটিলতার অবসান ঘটতে যাচ্ছে। সম্পূর্ন গণতান্ত্রীক প্রক্রিয়ায় নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করে দীর্ঘদিনের জটিলতা নিরসনের উদ্যোগ নিয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম রব্বানী বুধবার (২১ জুন) সিংচাপইড় ইউনিয়নের সমতা স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটি নির্বাচন প্রসঙ্গে তফশিল ঘোষনা করেন।

ঘোষিত তফশিল অনুযায়ী গত ২২ জুন থেকে ২জুলাই পর্যন্ত উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় হতে অফিস চলাকালীন সময়ে মনোনয়ন পত্র সংগ্রহ করা যাবে। ২৯ জুন, ২ ও ৩ জুলাই দুপুর ২টার মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যলয়ে জমা দিতে হবে। ৩ জুলাই মনেনিয়নপত্র যাচাই-বাচাই ও ৬জুলাই বিকেল ৫টার মধ্যে নিজ স্বাক্ষরে আবেদনের মাধ্যমে প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবে। ১৬ জুলাই সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে ভোট গ্রহন। পরিচালনা কমিটির ৫টি পদে ৯জন নির্বাচিত হবেন। এর মধ্যে দাতা সদস্য ১ জন, সাধারন অভিভাবক সদস্য ৪জন, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য ১ জন, সাধারন শিক্ষক প্রতিনিধি ২জন ও সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি ১ জন নির্বাতি হবেন।

জানা যায়, সমতা স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির মেয়াদ শেষ হয় গত বছরের ৪ নভেম্বর। মেয়াদ শেষ হওয়ার দু’দিন আগেই তড়ি-গড়ি করে গবনিংবডির সভাপতি হিসেবে ফারুক মিয়াকে আবারো বহাল রাখা হয়। বিগত দু’ মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করা ফারুক আহমদকে আবারো সভাপতি নির্বাচিত করায় এলাকার শিক্ষানুরাগী, ভুমিদাতা সদস্যসহ স্থানীয় লোকজন প্রতিবাদী হয়ে উঠলে পরিচালনা কমিটি নিয়ে জটিলতার সৃষ্টি হয়। সভাপতি পদে পুনঃ নির্বাচনের নির্দেশে দীর্ঘদিনের জটিলতার অবসান ঘটতে যাচ্ছে বলে শিক্ষানুরাগী লোকজন মনে করেন। সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবরে স্কুল এন্ড কলেজের ভুমিদাতা সদস্য আজাদ হোসেনের এক আবেদনের প্রেক্ষিতে গত ২১ মে শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সহকারী সচিব অসিম কর্মকার স্বাক্ষরিত এক চিঠিতে নির্বাচনের মাধ্যমে নতুন পরিচালনা কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়। নির্বাচনে নতুন কমিটি গঠনের মাধ্যমে সৃষ্ট জটিলতার স্থায়ী নিরসন ঘটবে বলে স্থানীয় লোকজন মনে করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: