সর্বশেষ আপডেট : ১ মিনিট ২০ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যৌথ প্রতারণার ছবি বর্জন করার আহ্বান ফারুকের

ff20170624045539বিনোদন ডেস্ক:: যৌথ প্রযোজনার নামে অবৈধভাবে সুকৌশলে ভারতীয় ছবি বাংলাদেশে প্রবেশ করানো হচ্ছে দাবিতে আন্দোলনে নেমেছেন চলচ্চিত্রের মানুষেরা। এই আন্দোলনের অংশ হিসেবে শুক্রবার (২৩ জুন) সন্ধ্যায় চলচ্চিত্র পরিচালক সমিতিতে চলচ্চিত্র পরিবার আয়োজিত এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সেখানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর বিতর্কিত ভূমিকার কঠোর সমালোচনা করে তার পদত্যাগ দাবি করে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠনের সমন্বয়ে গঠিত চলচ্চিত্র ঐক্যজোট।

সম্মেলনে চলচ্চিত্রের ‘মিয়াভাই` খ্যাত অভিনেতা ফারুক দেশের দর্শকদের যৌথ প্রতারণার ছবি বর্জন করার আহ্বান জানান। তিনি বলেন, ‘এই দেশে যেন ১৯৫৬ সালেরই পুনরাবৃত্তি দেখতে পাচ্ছি। সেসময় বলা হয়েছিল ঢাকায় চলচ্চিত্র শিল্পের সম্ভাবনা নাই। এখানে মেধা নাই, পরিবেশ নাই চলচ্চিত্র নির্মাণের। কিন্তু বঙ্গবন্ধু কারও অন্যায় ও অবমাননাকর কথা শোনেননি। তিনি এই দেশে চলচ্চিত্র শিল্প স্থাপন করেছিলেন। আজ বলা হচ্ছে এই দেশে ভালো শিল্পী নেই, ভালো ফিল্ম নেই। ডাহা মিথ্যে কথা। কিছু অসাধু ব্যক্তি জিম্মি করে রেখেছে ইন্ডাস্ট্রিকে।’

তিনি আরও বলেন, ‘আমরা বারবার তাদের হুঁশিয়ার করেছি। কাজ হয়নি। বাধ্য হয়েই আজ মাঠে নামতে হলো। দেখতে চাই, বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া ইন্ডাস্ট্রিকে কে ধ্বংস করার ক্ষমতা রাখে।’

এই অভিনেতা দর্শকদের অনুরোধ করে বলেন, ‘চলচ্চিত্রের সবচেয়ে বড় অংশ সিনেমার দর্শক। তাদের জন্যই আমরা সিনেমা বানাই। তারকা আসে তারকা যায়, দর্শক থেকে যান সবসময়। তাদের কোনোদিন পতন হয় না। আমি তাই তাদের সাহায্য চাই এই সংকটের সময়ে। আপনারা সচেতন হোন। আপনারা যৌথ প্রতারণার ছবি বর্জন করুন। রাষ্ট্রের নিয়ম না মানা লোকদের ছবি আপনারা দেখবেন না। ওদের জিম্মিদশা থেকে ইন্ডাস্ট্রি বাঁচলেই এই দেশে আবার ভালো সিনেমা হবে।’

সম্মেলনে উপস্থিত ছিলেন অভিনয় শিল্পী আলমগীর, রোজিনা, অঞ্জনা, পপি, রিয়াজ, আলীরাজ, নানা শাহ, মিশা সওদাগর, জায়েদ খান, নিঝুম রুবিনা, নাসরিন, চলচ্চিত্র পরিচালক সমিতিসহ ১৮ সংগঠনের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, যৌথ প্রযোজনার ‘বস ২’ ও ‘নবাব’ নিয়ে অভিযোগ তুলেছিল চলচ্চিত্র পরিবার। এ ছবি দুটি যৌথ প্রযোজনার নীতিমালা অনুসরণ করে নির্মাণ হয়নি দাবি করে আন্দোলন করে আসছিল তারা। এই ধারাবাহিকতায় তথ্য মন্ত্রণালয়ে অনিয়মের লিখিত অভিযোগও দিয়েছিলেন আন্দোলনকারীরা। কিন্তু গত বুধবার আনকাট সেন্সর দেয়া হয় সিনেমা দুটিকে।

এই ঘটনার পেছনে চলচ্চিত্র পরিবারের প্রতিবাদকে হেয়ালি করে নেপথ্য নায়কের ভূমিকা পালন করেছেন দাবি করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পদত্যাগ দাবি করেছে চলচ্চিত্র পরিবার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: