সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঈদে চাই নতুন টাকা

1498195518নিউজ ডেস্ক:: ঈদুল ফিতর অতি আসন্ন। ঈদ মানেই নতুন পোশাক। আর নতুন পোশাকের সঙ্গে নতুন টাকা না হলে যেন জমে না। পকেটে নতুন টাকার নোট থাকলে মনও প্রফুল্ল থাকে। শিশুদের ঈদের আনন্দ কয়েকগুণ বাড়িয়ে দিতে পারে কয়েকটি নতুন নোট।

ঈদের সময় নতুন টাকার বাড়তি চাহিদা তৈরি হওয়ায় রাজধানীর বিভিন্ন স্থানে গড়ে উঠেছে অস্থায়ী নতুন টাকা বিক্রির দোকান। ব্যাংকের লাইনে দাঁড়িয়ে যারা সময় নষ্ট করতে চান না অথবা অফিস সময়ের পরে ঝামেলামুক্তভাবে নতুন টাকা নিতে চান মূলত তারাই এসব অস্থায়ী দোকানের ক্রেতা। তবে সেক্ষেত্রে বান্ডিল প্রতি নোটভেদে ২০ থেকে ৮০ টাকা বেশি দিতে হচ্ছে। রাজধানীতে নতুন টাকা বিক্রির সবচেয়ে বড় বাজার মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে ও গুলিস্তানে দেখা যায় প্রচণ্ড ভিড়।

জানা গেছে, এবারের ঈদে ৩০ হাজার কোটি টাকার নতুন নোট বাজারে ছাড়ার পরিকল্পনা রয়েছে বাংলাদেশ ব্যাংকের। নতুন টাকা যাতে সাধারণ মানুষ সহজে পেতে পারেন সেজন্য কেন্দ্রীয় ব্যাংকের প্রধান কার্যালয় ও শাখা অফিসগুলোতে কাউন্টার খোলা হয়েছে। আট জুন থেকে এসব কাউন্টারে টাকা দেওয়া শুরু হয়েছিল। গতকাল পর্যন্ত নতুন টাকার নোট দেওয়া হয়েছে। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের কারেন্সি অফিসার (মহাব্যবস্থাপক) মোহাম্মদ খুরশীদ ওয়াহাব গতকাল ইত্তেফাককে বলেন, বিভিন্ন উৎসব বিশেষ করে ঈদের সময় নগদ টাকার চাহিদা বেড়ে যায়। তাই এসময় বাজারে নতুন নোট ছাড়া হয়। আর এ সুযোগ নিয়ে মুদ্রা বিনিময়কারীসহ বিভিন্ন দালাল চক্র নতুন নোটের ব্যবসা করতে চায়। সেটা বন্ধ করতে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: