সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ৪৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চীনের জন্য ভিসা কঠোর পাকিস্তানে

Pakistan20170622122922আন্তর্জাতিক ডেস্ক:: চীনা নাগরিকদের জন্য ভিসার নিয়ম আরও কঠিন করতে চলেছে পাকিস্তান। সম্প্রতি পাকিস্তানের কোয়েটাতে এক চীনা দম্পতিকে অপহরণ করে খুন করা হয়। ওই দম্পতি পাকিস্তানে গোপনে খ্রীষ্ট ধর্ম প্রচার করছিল বলে অভিযোগ উঠেছে। এই ঘটনার পরেই বুধবার ইসলামাবাদে উচ্চ পর্যায়ের বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরি নিসার আলি খান এই সিদ্ধান্ত জানান। খবর খালিজ টাইমসের।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, চীনা নাগরিকরা ভিসার জন্য আবেদন করলে তাদের সঠিক কারণ দেখাতে হবে। ভিসা প্রক্রিয়াতে স্বচ্ছতা বজায় রাখার জন্য এবং ভিসার অপব্যবহার রুখতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে দু’দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় থাকবে।

চীনারা যেন পাকিস্তানের ভিসার নিয়ম-নীতিগুলো সঠিকভাবে মেনে চলে তা নিশ্চিতের নির্দেশ দেওয়া হয়েছে বেজিংয়ে পাকিস্তান দূতাবাসকে। পাকিস্তানের চেম্বার্স অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির অনুমোদনের পরেই চীনা নাগিরকদের ব্যবসায়িক ভিসা এবং পর্যটক ভিসার অনুমতি দেয়া হবে।

ভিসার মেয়াদ বাড়ানোর ক্ষেত্রে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছ থেকে প্রয়োজনীয় অনুমতি এবং সঠিক তথ্য দেওয়ার পরেই চীনা নাগরিকের ভিসার মেয়াদ বাড়ানো হবে বলেও বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: