সর্বশেষ আপডেট : ৫৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জয়ে ফিরলেন ফেদেরার

1498106912স্পোর্টস ডেস্ক:: শীর্ষ বাছাই রজার ফেদেরারের ঘাসের কোর্টে প্রত্যাবর্তনেই জয় পেলেন। জার্মানিতে অনুষ্ঠানরত হ্যাল্লে ওপেনের প্রথম রাউন্ডে জাপানের ইউইছি সুগিতার বিরুদ্ধে ৬-৩, ৬-১ গেমের জয়টি পান তিনি। এটি তার ক্যারিয়ারে ১১০০তম জয়।

ফেদেরার ফরাসি ওপেন না খেলে ঘাসের কোর্টের প্রস্তুতির জন্য বিশ্রামে যান। এরপর গেল সপ্তাহে স্টুটগার্টে খেলে আবার টেনিস কোর্টে ফেরেন তিনি। কিন্তু অভিজ্ঞ টমি হাসের কাছে হেরে তার প্রত্যাবর্তন প্রয়াসটি হোঁচট খায়। অবশেষে গত মঙ্গলবার আবার জয়ের দেখা পেলেন তিনি এবং তাকে আগের খেলাটির চাইতে অনেক ক্ষুরধার মনে হয়েছে। জয়টি পেতে তার সময় লাগে ৫১ মিনিট।

আঠারো বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন ফেদেরার জার্মানির এ টুর্নামেন্টটিতেও আটবারের জয়ী। চলতি বছরে প্রথমে অস্ট্রেলিয়ান ওপেন ও পরে মিয়ামি এবং ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা জিতলেও ক্লে কোর্টের পুরো মৌসুমটি বিশ্রামে কাটান। মূলত ঘাসের কোর্টের সবচাইতে বড় আসর উইম্বলডন ও যুক্তরাষ্ট্রের হার্ডকোর্ট মৌসুমের প্রস্তুতি নিতেই ছিল তার এই বিশ্রাম।

বর্তমানে বিশ্বের পাঁচ নম্বর খেলোয়াড় ৩৫ বছরের ফেদেরার তার বিপক্ষ র‌্যাংকিংয়ে ৬৬তম স্থানে থাকা সুগিতার বিরুদ্ধে আগে কখনো খেলেননি। তবে এরপরও দুর্বল প্রতিপক্ষ বিবেচনায় জয়টি তুলে নিতে সুইস তারকার সময় একটু বেশিই লেগেছে।

উল্লেখ্য, ৩-১৬ জুলাই অনুষ্ঠিত হবে উইম্বলডন আসর। ধারণা করা হয় অল ইংল্যান্ড ক্লাবে নিজের অষ্টম ট্রফিটি জয়ের জন্য তিনি ফেভারিট হিসেবেই নামবেন। তার আগে অবশ্য জার্মানির আসরটিতে থাকছে নবমবারের মতো শিরোপা জয়ের সুযোগ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: