সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৩৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রিন্স মুসার বিরুদ্ধে মামলার সুপারিশ

musa20170621162724নিউজ ডেস্ক:: অবৈধ সুবিধা নিয়ে গাড়ি আমদানির অভিযোগে ধনকুবের প্রিন্স মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রতি মামলার সুপারিশ করেছে শুল্ক ও গোয়েন্দা অধিদফতর।

শুল্কমুক্ত সুবিধায় (কারনেট) রেঞ্জরোভার গাড়ি বাংলাদেশে এনে ভোলা বিআরটিএ কর্মকর্তার যোগসাজশে ভুয়া কাগজ তৈরি করে অবৈধভাবে রেজিস্ট্রেশন করানোর অভিযোগ আনা হয়েছে বিতর্কিত এ ব্যবসায়ীর বিরুদ্ধে।

বুধবার এ সংক্রান্ত শুল্ক গোয়েন্দাদের একটি অনুসন্ধানী প্রতিবেদন দুদকে প্রেরণ এবং অনুসন্ধানের পরিপ্রেক্ষিতে মামলার সুপারিশ করা হয়েছে। শুল্ক গোয়েন্দাদের পক্ষে এ সুপারিশ করেন কাস্টমস (গোয়েন্দা ও নিলাম) বিভাগের দ্বিতীয় সচিব মো. রিয়াদুল ইসলাম।

বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান।

তিনি জানান, মুসার বিষয়ে শুল্ক গোয়েন্দাদের অনুসন্ধান ও প্রাপ্ত তথ্যগুলো এনবিআরে পাঠানো হয়। এর ভিত্তিতে এনবিআর দুদকে মামলা করার সুপারিশ করেছে।

দুদকে এনবিআরের পাঠানো চিঠিতে মুসার সুইস ব্যাংকে জমা ৯৬ হাজার কোটি টাকার বিষয়টি উল্লেখ করা হয়েছে। কিন্তু মুসা এ টাকার কোনো বৈধ উৎস শুল্ক গোয়েন্দাদের দেখাতে পারেননি।

এর আগে, ১৭ লাখ টাকা শুল্ক পরিশোধ দেখিয়ে বিল অব এন্ট্রি প্রদর্শন করে বিআরটিএ কর্মকর্তাদের দিয়ে গাড়িটি রেজিস্ট্রেশন করেন মুসা। অথচ ওই গাড়ির প্রকৃত শুল্ক দুই কোটি ১৬ লাখ টাকা।

প্রিন্স মুসার এ অপরাধ দুদকের শিডিউলভুক্ত হওয়ায় শুল্ক গোয়েন্দারা দুদক কর্তৃক মামলা ও তদন্তের সুপারিশ করেন। এরই পরিপ্রেক্ষিতে এনবিআর দুদকে এ সুপারিশ পাঠায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: