সর্বশেষ আপডেট : ১৪ সেকেন্ড আগে
শনিবার, ২২ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রবিবার থেকে ইসকন সিলেটের রথযাত্রা শুরু

87558সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসব আগামী রবিবার থেকে শুরু হচ্ছে। আগামী ৩ জুলাই উল্টো রথযাত্রা মধ্য দিয়ে উৎসব শেষ হবে। এ উপলক্ষে ইসকন সিলেট ৯ দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে। প্রতিবারের মতো এবারো সবচেয়ে বড় রথযাত্রা উৎসব অনুষ্টিত হবে ইসকন সিলেটে।

সনাতন ধর্মাবলম্বীরা জানেন, জগন্নাথদেব হলেন জগতের নাথ বা অধীশ্বর। তাঁর অনুগ্রহ পেলে মানুষের মুক্তি লাভ হয়। জীব রুপে তাকে আর জন্ম গ্রহন করতে হয় না।

২৫জুন রবিবার ইসকন সিলেটে সকালে বিভিন্ন মাঙ্গলিক আনুাষ্ঠানিকতার মধ্য দিয়ে শুরু হবে রথযাত্রা অনুষ্ঠানমালা। এই উপলক্ষে দুপুরে ইসকন মন্দিরে এক আলোচনা সভা আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন। সভায় সভাপতিত্ব করবেন ইসকন বাংলাদেশের সহ সভাপতি ও ইসকন সিলেটের অধ্যক্ষ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী।

আলোচনা সভা শেষে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে রথযাত্রা উৎসবের উদ্বোধন করবেন সিলেট সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আরিফুল হক চৌধুরী। পরে এখান থেকে বর্ণাঢ্য সাজে ৩টি বিশাল রথে জগন্নাথ, শুভদ্রা, বলদেবের বিগ্রহসহ শুভাযাত্রা বের করা হবে। শুভাযাত্রাটি ইসকন মন্দির থেকে রিকাবীবাজার, চৌহাট্টা, নয়াসড়ক, নাইওরপুল, বন্দর, তালতলা, মির্জাজাঙ্গাল, লামাবাজার, রিকাবীবাজার হয়ে ইসকন মন্দিরে এসে সমাপ্তি ঘটবে। সিলেট মেট্রোপলিটনের পুলিশ কমিশনার রথযাত্রা অনুষ্ঠান নির্বিঘেœ করার স্বার্থে ঐ সময় বিকল্প সড়কে যানবাহন চলাচল করার জন্য অনুরোধ জানিয়েছেন। তিনি রথযাত্রা চলাকালে আইনশৃংঙ্খলা রক্ষায় সকলের সহযোগিতা কামনা করেছেন। এদিকে রথযাত্রা উপলক্ষে ইসকন সিলেটের নেতৃবৃন্দ সর্বস্তরের মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: