সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমতে শুরু করেছে খোয়াই নদীর পানি

unnamed (11)হবিগঞ্জ সংবাদদাতা:: হবিগঞ্জে খোয়াই নদীর পানি কমতে শুরু করেছে। মঙ্গলবার বিকেল থেকে নদীর পানি বিপদসীমার ২৯০ সেন্টিমিটার থেকে নামতে শুরু করে। বর্তমানে পানি বিপদসীমার ২৬০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে উজানে বৃষ্টিপাত হলে ফের নদীতে পানি বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা করছেন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, গত কয়েক দিনের অতি বর্ষণ আর উজান থেকে নেমে আসা পানিতে হবিগঞ্জে খোয়াই নদীর পানি মঙ্গলবার ভোররাত পর্যন্ত বিপদ সীমার ২৯০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। ফলে শহর প্রতিরক্ষা বাঁধে ফাটল দেখা দেয়। শহরের কামড়াপুর ব্রীজ, মাছুলিয়া ও তেতৈয়া ব্রীজ পয়েন্ট অতিঝুকিপুর্ণ হয়ে পড়ে। সেখানে হাজার হাজার বালুর বস্তা ফেলে বাঁধ রক্ষা করেন প্রশাসন ও স্থানীয় লোকজন। তবে শহর রক্ষা করা হলেও নি¤œাঞ্চল পানিতে তলিয়ে যায়। সেখানকার বাসিন্ধাদের অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে।
পরে মঙ্গলবার বিকেল থেকে নদীর পানি কমতে শুরু করে। মঙ্গলবার সন্ধা সাড়ে ৬টায় এ রিপোটৃ লেখা পর্যন্ত নদীর পানি বিপদসীমার ২৯০ সেন্টিমিটার থেকে নেমে ২৬০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. তাওহিদুল ইসলাম জানান, খোয়াই নদীর পানি কমে এখন বিপদসীমার ২৬০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বর্তমানে প্রতিঘন্টায় ১০ সেন্টিমিটার করে পানি কমছে। তাই আতঙ্কিত হওয়ার কিছু নেই।
তবে ভারতে বৃষ্টিপাত হলে আবাও পানি বাড়তে পারে বলে জানিয়েছেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: