সর্বশেষ আপডেট : ২০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে পর্যটনশিল্পের উন্নয়ন, প্রতিবন্ধকতা,সমাধান ও সম্ভাবনা বিষয়ক কর্মশালায়

unnamed (19)পর্যটন আকর্ষণীয় স্থানসমূহে পর্যটনবান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে অবকাঠামোতগত উন্নয়ন এবং পর্যটন শিল্পের বিকাশ ও উন্নয়নে প্রতিবন্ধকতা, সমাধান ও সম্ভাবনা বিষয়ক কর্মশালা মঙ্গলবার সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ের উদ্যোগে ও বাংলাদেশ টুর‍্যিজম বোর্ডের সহযোগিতায় অনুষ্ঠিত হয়।

কর্মশালায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ আজম খানের সভাপতিত্বে ও সিলেট সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) কাজী আরিফুর রহমানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম বলেন, পর্যটনসমৃদ্ধ দেশের আর্থ-সামাজিক উন্নয়নে পর্যটন শিল্পের গুরুত্ব ব্যাপক। এ শিল্প দেশের জন্য বৈদেশিক মুদ্রা অর্জন করে, বৈদেশিক বাণিজ্যে ভারসাম্য আনে, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে, সম্পদের গতিশীলতা আনে, অর্থনীতিতে আয়-গুণকের প্রভাব সৃষ্টি করে এবং সংশ্লি¬ষ্ট অন্যান্য খাতের উন্নয়নে সাহায্য করে।

তাছাড়া এ শিল্প গন্তব্য-দেশের সামাজিক-সাংস্কৃতিক উন্নয়ন, শিক্ষার অগ্রগতি, এবং শান্তি ও সৌহার্দ্য সৃষ্টিতে ইতিবাচক ভূমিকা পালন করে। ফলে মানুষের মূল্যবোধ, আচরণ, জীবনধারা, প্রকাশভঙ্গি, গোষ্ঠী-সংগঠন ইত্যাদি সমৃদ্ধ হয়। পর্যটনে ঐতিহ্যকে ধরে রাখতে হলে আমাদের সমাজের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। কেননা বিভিন্ন দেশ থেকে পর্যটকরা আসে আমাদের দেশে। তাদের নিরাপত্তা দিতে আমাদের দায়িত্ব। যাতে পর্যটকদের কোন ধরণের সমস্যা না হয়। সে লক্ষ্যে সরকার গুরুত্ব দিয়ে পর্যটনের উপরে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে এবং প্রাকৃতিক সৌন্দর্যকে ধরে রাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট পরিবেশ অধিদপ্তরের পরিচালক মো. ছালাহ উদ্দিন চৌধুরী, সিলেটের পরিবার পরিকল্পনা পরিচালক মো. কুতুব উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার মো. রুকন উদ্দিন। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: