সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাহাড় ধসে উপজেলা প্রশাসনের নজরে তিনটি পরিবারের রক্ষা

stchriচুনারুঘাট সংবাদদাতা:: হবিগঞ্জের চুনারুঘাটে উপজেলাধীন ৪ নং পাইকপাড়ার ইউপির সাতছড়ির জাতীয় উদ্যানের কাছে ত্রিপরাপল্লীর ঘেঁষা ছড়ায় বড় আকৃতির টিলায় বসবাসরত ৩টি পরিবারকে পাহাড় ধ্বসের কবল থেকে রক্ষা করেছে চুনারুঘাট উপজেলা প্রশাসন। তাদের ঐকান্তিক প্রচেষ্টায় ভোক্তভোগিরা নতুন মাথা গোঁজার ঠাই পেলেন।

সরজমিনে দেখা যায়, ভারি বর্ষণে আঁকা-বাঁকা সাতছড়ি ছড়ার প্রচন্ড ভারি বর্ষণে পাহাড় ভাঙ্গতে ভাঙ্গতে বসত বাড়ির কাছে চলে যায় । ফলে ছোট ছড়াটি এখন বড়আকৃতি ছড়ার রূপ নিয়েছে। এদিকে এই ছড়ার সন্নিনিকটে টিলার উপরে দীর্ঘদিন ধরে স্বর্ণা তন্তবায় (৪৫), উমেশ সাঁওতাল (৪০) ও জগৎ সাঁওতালসহ (৪০) বসবাস করে আসছেন ।

গত কয়েকদিন ধরে অতি বৃষ্টির কারণে পাহাড় ভেঙ্গে বসবাসরত ঘরের কাছে চলে আসছিল। পাহার ধ্বশে খবর পেয়ে গত শুক্রবার দুপুর ১ ঘটিকায় তাৎক্ষনিকভাবে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনিরা ঘটনাস্থল পরিদর্শন করেন। তাদেরকে নিরাপদ স্থানে নেন এবং ত্রাণতহবিল থেকে গৃহ নির্মাণের জন্য ২ বান ঢেউটিন ও নগদ ২০ হাজার
টাকা প্রদান করেন এবং সৌরবিদ্যুতের ব্যবস্থা করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাশুহুদুল ইসলাম, সাতছড়ি জাতীয় উদ্যানের রেঞ্জ কর্মকর্তা মাহমুদ হোসেনসহ হেডম্যান জনাব চিত্ত ত্রিপুরা এ সময় উপস্থিত ছিলেন ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: