সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২৬ সেকেন্ড আগে
সোমবার, ২১ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুই ঘণ্টায় হ্যাক মুক্ত আইসিটি বিভাগের ওয়েবসাইট

1497708988নিউজ ডেস্ক:: সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের হ্যাক হওয়া ওয়েবসাইটটি দুই ঘণ্টায় হ্যাকারের কবল থেকে মুক্ত করা হয়েছে। শনিবার দুপুর আড়াইটা দিকে ওই ওয়েবসাইটটি হ্যাক করা হয়।

বিষয়টি সংশ্লিষ্টের নজরে আসলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রচেষ্টায় মাত্র দুই ঘণ্টার মধ্যে হ্যাকারের কবল মুক্ত করা হয়। ফলে বিকাল সাড়ে চারটা থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ওয়েবসাইটটি আবার পূর্বের অবস্থায় ফিরিয়ে আনা সম্ভব হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ মাত্র দু’ঘণ্টায় নিজস্ব ওয়েবসাইটটি পুন:উদ্ধারের মাধ্যমে দেশের ডিজিটাল মাধ্যম ও অবকাঠামো কেন্দ্রিক সক্ষমতা অর্জনের বহি:প্রকাশ ঘটাতে সক্ষম হয়েছে।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বিদেশি রাষ্ট্র থেকে এই আক্রমণ করা হয়েছে এবং সুনির্দিষ্ট আক্রমণটি চিহ্নিত করতে তা আরও অধিকতর তদন্তের প্রয়োজন রয়েছে।

আইসিটি ডিভিশনের ওয়েবসাইটটিতে আজকের এই আক্রমণের ফলে ওয়েবসাইটটিকে আরও বেশি আকারে সুরক্ষিত রাখতে এখন থেকে আরও বেশী মাত্রায় সচেষ্ট থাকবে এবং ডিজিটাল মাধ্যম ও অবকাঠামোগুলোর ডিজিটাল নিরাপত্তা নিশ্চিত করা একটি চলমান প্রক্রিয়া বলেই আইসিটি ডিভিশন বিশ্বাস করে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: