সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিওএলের সদস্য হলেন শিক্ষামন্ত্রী

nahid20170617200054নিউজ ডেস্ক:: কানাডার ভ্যাংকুভারে অনুষ্ঠিত কমনওয়েলথ অব লার্নিং (সিওএল) এর ৩৪তম বোর্ড অব গভর্নরসের কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। এতে প্রথমবারের মতো শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সদস্য হিসেবে মনোনীত হয়েছেন।

আজ শনিবার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভ্যাংকুভারে সিওএলের দ্বিতীয় দিনের সভায় কমিটির সদস্যদের মনোনীত করা হয়। এ সময় শিক্ষামন্ত্রী অনলাইনভিত্তিক উন্মুক্ত শিক্ষাব্যবস্থা প্রণয়নের সুপারিশ করেন।

তিনি বলেন, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার প্রসার, কার্যকর ভূমিকা এবং শিক্ষার গুণগতমান বৃদ্ধির লক্ষ্যে শিক্ষকের দক্ষতা, আত্মনিবেদন, প্রতিশ্রুতি, সততা ও নৈতিক মূল্যবোধের ওপর জোর দিয়ে দক্ষ ও সৎ ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তোলার জন্য কর্মপন্থা নির্ধারণ করা উচিত।

নাহিদ বলেন, বিশ্বজুড়ে প্রযুক্তি দ্রুত পরিবর্তিত হচ্ছে। তাই শিক্ষাসংক্রান্ত সব কার্যক্রম, উদ্যোগ ও কর্মপন্থা নির্ধারণে ক্রমপরিবর্তনশীল প্রযুক্তিকে সম্পৃক্ত করতে হবে।

সভায় শিক্ষামন্ত্রীর কর্মপন্থা নির্ধারণী-সংক্রান্ত সব সুপারিশ যথাযথ গুরুত্বের সঙ্গে নথিভুক্ত করা হয়। এছাড়া সভায় বোর্ড অব গভর্নরস-এর বাজেট আলোচনা ও অনুমোদন করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: