সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আল জাজিরার টুইটার অ্যাকাউন্টের নিষেধাজ্ঞা প্রত্যাহার

Al-jazeera20170617181610আন্তর্জাতিক ডেস্ক:: কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার বন্ধ করে দেয়া টুইটার অ্যাকাউন্ট ফিরেয়ে দেয়া হয়েছে। শনিবার সকালে সংবাদমাধ্যমটির আরবি ভাষার টুইটার অ্যাকাউন্ট অজ্ঞাত কারণে বন্ধ করে দেয়া হয়। পরে বিকেলের দিকে অ্যাকাউন্টটি পুনরায় সচল করে দেয় টুইটার কর্তৃপক্ষ।

কাতারের প্রভাবশালী এই টেলিভিশন চ্যানেলের ওই অ্যাকাউন্টে ফলোয়ারের সংখ্যা প্রায় এক কোটি ২০ লাখ। সৌদি আরবের নেতৃত্বে উপসাগরীয় দেশগুলো কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্নের জেরে চাপের মুখে রয়েছে অাল জাজিরা। কাতারের বিরুদ্ধে জঙ্গি সংগঠনকে সমর্থন ও অর্থায়নের অভিযোগ উঠেছে। একইসঙ্গে আল জাজিরার বিরুদ্ধে জঙ্গিদের ব্যাপারে ইতিবাচক উপস্থাপনেরও অভিযোগ রয়েছে।

বিবিসি বলছে, টুইটার কেবল তিনটি কারণে কোনো অ্যাকাউন্ট বন্ধ করে দেয়। ভুয়া, অপ্রাসঙ্গিক সংবাদ পরিবেশন, অ্যাকাউন্ট হ্যাক হয়ে গেলে এবং অন্য কোনো অ্যাকাউন্টকে হুমকি দিলে সেটি বন্ধ করে দেয়া হয়।

প্রচুর ফলোয়ার সম্বলিত প্রধান সারির একটি সম্প্রচার মাধ্যমের টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া অত্যন্ত অস্বাভাবিক ব্যাপার। তবে টুইটার কর্তৃপক্ষ বলছে, তারা অ্যাকাউন্টটির বিরুদ্ধে একই সময়ে বহু অভিযোগ পেয়েছেন।

আল জাজিরা বিভিন্ন ভাষায় খোলা অ্যাকাউন্ট থেকে তাদের সংবাদ পোস্ট করে থাকে। তবে আরবি ভাষার অ্যাকাউন্ট এর মধ্যে অন্যতম। ওই অ্যাকাউন্ট থেকে সর্বশেষ এবং গুরুত্বপূর্ণ সংবাদ পোস্ট দেয়া হয়।

সৌদি আরবে অাল জাজিরা চ্যানেল দেখা নিষিদ্ধ ঘোষণার পাশাপাশি ওয়েবসাইট বন্ধ করে দেয়া হয়েছে। একই সঙ্গে রিয়াদে অবস্থিত আল জাজিরার কার্যালয়ও বন্ধ করে দিয়েছে সৌদি কর্তৃপক্ষ। সংযুক্ত আরব আমিরাত, মিসর ও বাহরাইন আল জাজিরার ব্যাপারে একই পথ অনুস্মরণ করেছে।

সৌদি আরবের দাবি, জঙ্গিদের মদদ দিচ্ছে আল জাজিরা। হুথি জঙ্গিদের বিরুদ্ধে সৌদি অারব ইয়েমেনে লড়াই করছে; অথচ হুথিদের পক্ষে সংবাদ পরিবেশন করে। তবে আল জাজিরা বলছে, তারা কোনো মতাদর্শ, গোষ্ঠী কিংবা কোনো সরকারের পক্ষ অবলম্বন করে না।

সূত্র : বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: