সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৭ সেকেন্ড আগে
রবিবার, ২০ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৩০ সেকেন্ডের বিজ্ঞাপনের দাম ১ কোটি

1497692763নিউজ ডেস্ক:: রোববার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান মুখোমুখি। আর পাক-ভারত ম্যাচকে ঘিরে দারুণ উত্তেজিত গোটা ক্রিকেট বিশ্ব। ভক্তদের এই আবেগ স্পনসারদের মুখেও হাসি ফুটিয়েছে। কোটি কোটি ভক্তের কাছে নিজেদের পণ্যের নাম ও গুণ পৌঁছে দিতে উদগ্রীব তারা। আর এ সুযোগে চ্যানেল কর্তৃপক্ষ বিজ্ঞাপনের দর বাড়িয়ে দিয়েছে। রোববার টেলিভিশন বিজ্ঞাপন দর স্বাভাবিকের তুলনায় ১০ গুণ বেড়েছে বলে রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে।

রুপার্ট মারডকের স্টার স্পোর্টস রোববারের ফাইনাল ম্যাচে ৩০ সেকেন্ডের একটি বিজ্ঞাপন স্লট বিক্রি করছে ১০ মিলিয়ন রুপিতে। যেখানে স্বাভাবিক ভাবে বিজ্ঞাপন দাতারা ১ মিলিয়ন রুপিতেই সেই স্লট পেয়ে যেত, বিজ্ঞাপন সময় ক্রয়ের সঙ্গে জড়িত এক ব্যক্তি মন্তব্য করেন।

লন্ডনে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচের ৯০ শতাংশ বিজ্ঞাপন স্লট আগে থেকেই কিছু কোম্পানি বুকিং দিয়ে রেখেছিল। এছাড়া নিশান মোটর, ইনটেল ক্রপ, এমিরেটস, চাইনিজ মোবাইল প্রস্তুত প্রতিষ্ঠান অপ্পো ও এমআরএফ টায়ার টুর্নামেন্টের ব্যবসায়ী অংশীদার হওয়ায় তাদের পণ্যের প্রচারতো করতেই হবে।

নামপ্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী বলেন, ১০ শতাংশরও কম কম বিজ্ঞাপন স্লট বরাদ্দ হওয়া বাকী আছে। তারপরো অনেকেই এই চড়ামূল্যে তাদের বিজ্ঞাপন প্রচারের জন্য স্টার স্পোর্টসওলাদের পেছনে ঘুরঘুর করছে।

উল্লেখ্য, ভারত, পাকিস্তান ও বাংলাদেশের বিপুলসংখ্যক মানুষের মধ্যে এই ফাইনাল নিয়ে আগ্রহ আছে। এমনিতে তিন দেশের মোট জনগোষ্ঠী পুরো পৃথিবীর জনসংখ্যার প্রায় ২২ শতাংশ। এ ছাড়া বাকি ক্রিকেট বিশ্বেও এ ম্যাচ নিয়ে কৌতূহল আছে। ২০১৫ বিশ্বকাপের গ্রুপ পর্বে যখন মুখোমুখি হয়েছিল এই দুই দল, সেটি এখন পর্যন্ত সর্বাধিক দর্শকের দেখা ক্রীড়া আয়োজনগুলোর তালিকায় ছয়ে আছে। এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল কোন উচ্চতায় যায় সেটি এখন দেখার বিষয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: