সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাকায় পৌঁছেছেন বিশ্বজয়ী হাফেজ তরিকুল

hafez-bg20170616230030নিউজ ডেস্ক:: বিশ্বের ১০৩ জন প্রতিযোগীকে পেছনে পেলে প্রথম স্থান অর্জন করা বাংলাদেশি কিশোর হাফেজ মুহাম্মদ তারিকুল ইসলাম ঢাকায় পৌঁছেছেন। ২১তম দুবাই আন্তর্জাতিক পবিত্র কুরআন প্রতিযোগিতায় ১৩ বছর বয়সী এই কিশোর এই কৃতিত্ব অর্জন করেন।

শুক্রবার (১৫ জুন) সকাল সাড়ে ১০টায় দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে হাফেজ তরিকুল ইসলাম ও হাফেজ নেছার আহমদ আন নাছিরীকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের বিমানটি। ফ্লাইটি বিকেল ৫টা ২৫ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এসময় মারকাজুত তাহফিজসহ বিভিন্ন প্রতিষ্ঠান তাদেরকে অভ্যর্থনা জানায়। কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার মালিগাঁও গ্রামের মো. আবু বকর সিদ্দিক ও তহুরা বেগম দম্পতির সন্তান হাফেজ তরিকুল ইসলাম।

নিজ গ্রামের শামসুল উলুম ইসলামিয়া মাদরাসায় পড়ালেখা শুরু হলেও ২০১০ সালে চাঁদপুর জেলার কচুয়া উপজেলার সাচারে প্রতিষ্ঠিত নুরে মদিনা তাহফিজুল কুরআন মাদরাসায় হেফজ শুরু করেন তিনি। সেখানে তিন বছরে কুরআনের হেফজ শেষ করেন।

কুরআনের উন্নত শিক্ষা লাভে হাফেজ তরিকুল ইসলাম রাজধানী ঢাকার যাত্রাবাড়ীতে হাফেজ ক্বারি নেছার আহমদ আন-নাছিরি পরিচালিত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসায় ভর্তি হন।

২০১৩ সালে মাছরাঙা টেলিভিশনে অনুষ্ঠিত কুরআনের রিয়েলিটি শো ‘পিএইচপি কুরআনের আলো’ প্রতিযোগিতায় হাফেজ তরিকুল ইসলাম ২য় স্থান অধিকার করলেও কোনো আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় এবারই তার প্রথম বিদেশ সফর।

উল্লেখ্য, গতবছর এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে হাফেজ আবদুল্লাহ আল মামুন হিফজ গ্রুপে চতুর্থ স্থান এবং হুসনে সাউত তথা সুন্দর কণ্ঠের তিলাওয়াতের জন্য দ্বিতীয় স্থান অর্জন করেছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: