সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ১৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বস ২ নিয়ে চলচ্চিত্র নেতাকর্মীদের মুখোমুখি এফডিসির এমডি

md-fdc20170615170410বিনোদন ডেস্ক:: বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (এফডিসি)ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষের সঙ্গে দেখা করেছেন বাংলাদেশ চলচ্চিত্র ইন্ডাস্ট্রির বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টার পর এমডির কার্যালয়ে যান তারা।

নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, যুগ্ম মহাসচিব শাহীন সুমন, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সহসভাপতি রিয়াজ, সাধারণ সম্পাদক জায়েদ খান, নৃত্য পরিচালক সমিতির সভাপতি মাসুম বাবুল, চিত্র অভিনেতা ফারুক, ইমন, সাইমনসহ আরও অনেকে।

নেতারা এমডির সঙ্গে অবৈধভাবে নির্মিত জাজ মাল্টিমিডিয়ার ছবি ‘বস টু’র ছাড়পত্র পাওয়া প্রসঙ্গে কথা বলেন। একটি ছবির যৌথ প্রযোজনার অনিয়ম নিয়ে লিখিত অভিযোগ দেয়ার পরও সেটি কী করে মুক্তির অনুমতি পাচ্ছে তা জানতে চান।

জবাবে এফডিসির এমডি ও সেন্সর বোর্ডের প্রিভিউ কমিটির চেয়ারম্যান তপন কুমার ঘোষ বলেন, ‘এ ছবিতে শিল্পী বাছাইয়ের ক্ষেত্রে নিয়ম মানা হয়নি। সেই অভিযোগ আমরা খতিয়ে দেখে তথ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছিলাম। সেই চিঠির মর্মে জাজ মাল্টিমিডিয়াকে তলব করা হলে প্রতিষ্ঠানটি অনিচ্ছাকৃত ভুলের জন্য ক্ষমা চায়।’

তিনি বলেন, ‘জাজ অনুরোধ করে এই ঈদে যেন ছবিটি মুক্তি দেয়ার অনুমতি দেয়া হয়। সেদিক বিবেচনা করে ছবিটির ছাড়পত্র দেয়া হতে পারে।’

এই জবাবের পরিপ্রেক্ষিতে ক্ষেপে যান আলোচনায় উপস্থিত নেতাকর্মীরা। তারা বলেন, এর আগেও জাজ দুইবার ভুল করে মৌখিক ও লিখিত মুচলেকা দিয়েছিল। ভুল করে এই প্রতিষ্ঠানটি আর কত পার পাবে? এই করতে করতে গেল কয়েক বছরে ইন্ডাস্ট্রিটাকে অচল করে দিয়েছে জাজ মাল্টিমিডিয়া।

নেতাকর্মীরা বলেন, ভিনদেশি ছবি আর শিল্পী দিয়ে দেশীেয় ইন্ডাস্ট্রিকে হুমকিতে ফেলে দিয়েছে প্রতিষ্ঠানটি। ওদের আর ছাড় দেয়ার সুযোগ নেই। হয় অর্থ আর ক্ষমতার বলে তারাই ছবি করবে, নয়তো আমরাই করব।

চিত্রনায়ক ফারুক সবাইকে শান্ত করে বলেন, `এভাবে রেগে গিয়ে কিচ্ছু হবে না। দেশীয় সিনেমা বাঁচাতে আমরা কঠিন সিদ্ধান্তে যাব। এ ইন্ডাস্ট্রি কোনো ভিনদেশি ছবির দালালদের হাতে দিয়ে আমরা বসে থাকব না। শান্ত হোন সবাই। আমরা এমডির কাছে এসেছি। তিনি কাগজে-কলমে আমাদের অভিভাবক। আমরা উনার বক্তব্য শুনতে চাই।`

এমডি জানান, `চলচ্চিত্রের স্বার্থে চলচ্চিত্রের মানুষদের যেকোনো সিদ্ধান্তের সাথে আমি আছি। আপনারা আমাকে পাশে পাবেন।`

এমডির আশ্বাসে সন্তোষ প্রকাশ করেন নেতাকর্মীরা। তারা কঠিন কর্মসূচির দিকে যাচ্ছেন বলে জানান ওই আলোচনায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: