সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৫ সেকেন্ড আগে
রবিবার, ২২ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নতুন সাজে সেজেছে শ্রীমঙ্গল, পর্যটকদের নিরাপত্তায় প্রস্তুত পর্যটন পুলিশ

dsltতোফায়েল আহমেদ পাপ্পু, শ্রীমঙ্গল:: বাংলাদেশে পর্যটনের অপার সম্ভাবনাময় মৌলভীবাজারের শ্রীমঙ্গল হচ্ছে প্রকৃতির অপার সৌন্দর্যের আধার। পাহাড়, অরণ্য, হাওড় আর সবুজ চা বাগান ঘেরা এই উপজেলা। আছে আদিবাসী বৈচির্ত্যময় সংস্কৃতি। চা শিল্পের জন্য শ্রীমঙ্গলের সুনাম ও পরিচিতি বিশ্বব্যাপী।

এবারের পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে নতুন সাজে সেজেছে পর্যটন শহর শ্রীমঙ্গল। শহরের হোটেল ও শপিং সেন্টার গুলোতে করা হয়েছে আলোক সজ্জা। ঈদের শুভেচ্ছা জানিয়ে নির্মাণ করা হয়েছে একাধিক তোরণ। আর ঈদের ছুটি কাটাতে রাজধানী ঢাকা, চট্টগ্রাম সিলেটসহ দেশের অনান্য এলাকা থেকে অসংখ্য ভ্রমন পিপাসুরা এখানকার রির্সোট হোটেল, মোটেল গুলোতে অগ্রিম বুকিং দিয়ে রেখেছেন।

আর পর্যটকদের বাড়তি নিরাপত্তায় রয়েছে পর্যটন পুলিশ। প্রতি বছরের মতো এবারও ঈদের আনন্দ উপভোগ করতে বাংলাদেশের অন্যতম পর্যটন শহর চায়ের রাজধানী শ্রীমঙ্গল পর্যটকদের পদভারে মুখরিত হয়ে উঠবে। শ্রীমঙ্গলের বিভিন্ন আবাসিক হোটেল, টি রিসোর্ট, ইকো-কটেজসহ অন্যান্য রেস্টহাউজ গুলো অগ্রিম বুকিং হয়ে আছে।

এখানে আছে দিগন্ত জোড়া হাইল হাওর। সারি সারি চায়ের বাগান। পাহাড়ের টিলায টিলায় ভাজে ভাজে গড়ে ওঠেছে বেশ কয়েকটি ইকো-কটেজ ও রিসোর্ট। প্রকৃতির মধ্যে রাত্রি যাপন করেই পাওয়া যাবে প্রকৃতির স্বাদ।

এবারের ঈদের ছুটিতে ভ্রমণ পিপাসুরা যান্ত্রিক শহরের একটু ক্লান্তি দূর করতে চারদিকে সবুজ বনানী পাহাড়-লেক, জলধারা ও চা বাগান ঘেরা মনোরম প্রকৃতির লীলাভূমি শ্রীমঙ্গলে ছুটে আসবেন। নিরাপত্তার বিষয়ে পর্যাপ্ত পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এখানে চা বাগান, বাংলাদেশ চা গবেষণা কেন্দ্র, বধ্যভূমি ৭১,রমেশ রাম গৌড়ের সাত রঙের চা, শ্যামলী পর্যটন, শ্যামলীর ডিপ ফ্রিজাপ এরিয়া, লাউয়াছড়া জাতীয় উদ্যান; রাবার, আনারস ও লেবু বাগান, লেক, মাগুরছড়া গ্যাসকূপ, পানপুঞ্জি, ওফিং হিল, বার্নিশ টিলার আকাশছোঁয়া সবুজ মেলা, একমাত্র ঝর্ণা ‘যজ্ঞ কুন্ডের ধারা’, নির্মাই শিববাড়ী, ওফিং হিল, বার্নিস টিলার আকাশ ছোয়া সবুজ মেলা, সিতেশ দেবের বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন ও দেশের একমাত্র সাদা বাঘ, লাউয়াছড়ায় ভেষজ উদ্ভিদের বাগান, শতবর্ষের স্মৃতিবিজড়িত ডিনস্টন সিমেট্রি, ‘চা-কন্যা’র ভাস্কর্য, আদিবাসী পলল্লী, হাইল হাওর, বাইক্কা বিলে পর্যটন টাওয়ারসহ অনেক দর্শনীয় স্থান রয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: