সর্বশেষ আপডেট : ৯ মিনিট ১২ সেকেন্ড আগে
সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিডনি বিমানবন্দরে সিরিয়াগামী যুবক গ্রেফতার

Sydney20170615153720আন্তর্জাতিক ডেস্ক:: সিডনি বিমানবন্দরে ২২ বছর বয়সী একজন যুবককে আটক করেছে পুলিশ। সিরিয়ার উদ্দেশ্যে রওনা দেয়ার চেষ্টা করেছিলেন তিনি। খবর বিবিসির।

মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (অাইএস) নিয়ন্ত্রিত এলাকাগুলোর অন্তর্ভূক্ত সিরিয়াতে ভ্রমণ করা অস্ট্রেলিয়ার নাগরিকদের জন্য অপরাধ হিসেবে গণ্য করা হয়।

নিউ সাউথ ওয়েলস পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১০টায় ওই যুবককে গ্রেফতার করা হয়। তদন্তের অংশ হিসেবে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তবে এ ঘটনা নিয়ে জনগণের কোনো ঝুঁকি ছিল না।

ইতোমধ্যেই টুইটারে একটি ছবি প্রকাশ করেছে পুলিশ। সেখানে দেখা যাচ্ছে সাদা পোশাকে দুজন পুলিশ হাতকড়া পরিয়ে একজনকে বিমানবন্দর থেকে বাইরে নিয়ে যাচ্ছে।

ছোটো-খাটো কিছু ঝামেলার জের ধরে আগে থেকেই পুলিশ ওই ব্যক্তিকে চিনতো। গ্রেফতারের পাঁচমাস আগে থেকে তিনি পুলিশের নজরদারিতে ছিলেন।

নিউ সাউথ ওয়েলস পুলিশের ডেপুটি কমিশনার ডেভ হাডশন বলেন, সহিংসতামূলক কর্মকাণ্ডে অংশ নেয়ার উদ্দেশ্যে বিদেশ গমণের প্রস্তুতির আশঙ্কায় তাকে আটক করা হয়েছে। ধারণা করা হচ্ছে তিনি উগ্রবাদের দিকে যাচ্ছিলেন। তার বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা নেয়ার মতো অভিযোগ আনা হয়েছে।

তিনি আরও বলেন, ২২ বছর বয়সী ওই তরুণ আইএসের হয়ে লড়াইয়ের জন্য বৃহস্পতিবার সকালে সিরিয়ার উদ্দেশ্যে রওনা দেয়ার চেষ্টা করছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: