সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৫৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গ্রেনফেল টাওয়ারে আগুন : নিহতের সংখ্যা বেড়ে ১২

Grenfell-120170615092524আন্তর্জাতিক ডেস্ক:: লন্ডনের ২৭ তলা বিশিষ্ট গ্রেনফেল টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১২ জনে দাঁড়িয়েছে। ওই ঘটনায় মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অগ্নিকাণ্ডের পর থেকেই বহু মানুষ নিখোঁজ রয়েছে। খবর বিবিসির।

উত্তর কেনসিংটনের গ্রেনফেল টাওয়ারে অগ্নিকাণ্ডের পর দমকল কর্মীরা ৬৫ জনকে উদ্ধার করতে সক্ষম হয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ভবনটিতে এখনো অনেকে আটকে আছেন। বাঁচার জন্য কেউ কেউ জানালা দিয়ে লাফিয়ে নিচে পড়েছেন।

পুলিশ জানিয়েছে, উদ্ধার তৎপরতা এখনও শেষ হয়নি। সত্তর জনের বেশি মানুষকে শহরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে ১৮ জনের অবস্থা বেশ আশঙ্কাজনক।

Grenfell

আগুন লাগার আগে নর্থ কেনসিংটনের ঐ ভবনটিতে সংস্কার কাজ চলছিল। সে সময় ভবনের বাসিন্দাদের অনেকেই গুরুতর অগ্নিকান্ডের ঝুঁকির ব্যাপারে কর্তৃপক্ষকে সাবধান করেছিলেন।

তবে কি কারণে ভয়াবহ ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

Grenfell

প্রধানমন্ত্রী থেরেসা মে বলেছেন, এ ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হবে। ভবনটিতে যখন আগুন লাগার সময় সেখানে কয়েকশো মানুষ ছিলেন। এদের মধ্যে বেশিরভাগই সেসময় ঘুমিয়ে ছিলেন।

ভবনটিতে মোট ১২০টি ফ্ল্যাট রয়েছে। দ্বিতীয় তলা থেকে আগুনের সূত্রপাত হয় এবং তা পুরো ভবনে ছড়িয়ে পড়ে। ক্ষতিগ্রস্ত ভবনটি যে কোনো সময় ধসে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: