সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৫৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুর-রাণীগঞ্জ সড়কে যানবাহন চলাচল বন্ধ, হুমকির মুখে বিদ্যুৎ লাইন

unnamed (17)জগন্নাথপুর প্রতিনিধি:: সুনামগঞ্জ-ঢাকা আঞ্চলিক মহা সড়কের জগন্নাথপুর-রাণীগঞ্জ সড়কে সরাসরি যাবাহন চলাচল বন্ধ থাকায় জন ভোগান্তি চরমে পৌছেছে। গত ২ দিন ধরে সড়কের নারিকেলতলা নামক স্থানে স্ট্রিল ব্রিজের এপ্রোচের মাটি সরে গিয়ে বড় গর্তের সৃষ্টি হওয়ায় সরাসরি যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে এ সড়কে চলাচনকারী যানবাহনের মালিক ও শ্রমিকদের উদ্যোগে জগন্নাথপুর থেকে ব্রিজের এ পাশ এবং রাণীগঞ্জ থেকে ব্রিজের ও পাশ পর্যন্ত গাড়ি চলাচল করছে। বাকি সড়ক যাত্রীদের পায়ে হেঁটে যেতে হয়। এভাবে যোগাযোগ রক্ষা করে চলেছেন অত্র অঞ্চলের জন সাধারণ। তবে হুমকির মুখে রয়েছে বিদ্যুৎ লাইন। নদী ভাঙনে খুঁটি পড়ে গিয়ে যে কোন সময় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কায় শঙ্কিত হয়ে পড়েছেন গ্রাহকরা।

বুধবার সরজমিনে দেখা যায়, হঠাৎ করে নদীর পানির প্রবল ¯্রােত ও ঢেউয়ের কবলে পড়ে নারিকেলতলা স্ট্রিল ব্রিজের দক্ষিণ পাশের এপ্রোচের মাটি নিচ দিকে ধেবে গিয়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে। যে কারণে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। তবে সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের উদ্যোগে গর্তে মাটি ভর্তি বস্তা ফেলে ভরাট কাজ করা হচ্ছে। এছাড়া হুমকির মুখে রয়েছে জগন্নাথপুর-রাণীগঞ্জ বিদ্যুৎ লাইন। এ ব্রিজের এপ্রোচের পাশে থাকা ৩৩ হাজার কেভি বিদ্যুৎ লাইনের দুইটি খুঁটি নদী ভাঙনের কবলে পড়ে হেলে গিয়ে নদীতে পড়ে যাচ্ছে। যে কোন সময় খুঁটিগুলো নদীতে পড়ে গিয়ে রাণীগঞ্জ লাইনের বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা বিরাজ করছে।

এ সময় স্থানীয় ভূক্তভোগী জনতা জানান, গত মঙ্গলবার হঠাৎ করে নদীর ঢেউয়ে ও টানা বৃষ্টিপাতে এ ব্রিজের এপ্রোচের মাটি নিচ দিকে ধেবে যাওয়ায় সড়কে সকল প্রকার গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এতে অত্র অঞ্চলের জনগণের ভোগান্তি বেড়েছ। তাছাড়া নদী ভাঙনের কবলে বিদ্যুতের খুঁটি হেলে গিয়ে নদীতে পড়ে যাচ্ছে দেখে উৎসুক জনতার মধ্যে আতঙ্ক দেখা দেয়। এ সময় সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের দায়িত্বে থাকা আবদুর রহিম জানান, সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করতে ভাঙনকৃত গর্তে মাটি ভরাটের কাজ চলছে।
এদিকে-জানতে চাইলে জগন্নাথপুর বিদ্যুৎ অফিসের সহকারি হাবিবুর রহমান জানান, রাণীগঞ্জের বিদ্যুৎ লাইন চালু রয়েছে। তবে নদী ভাঙনে লাইনের খুঁটি নদীতে পড়ে যাচ্ছে বলে খবর পেয়েছি। সরজমিনে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: