সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ২০ সেকেন্ড আগে
শনিবার, ২৪ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রেলিংবিহীন সেতু : দুর্ঘটনার আশঙ্কা

dsltnbgnjমোহাম্মদ রুবেল তালুকদার:: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলাধীন ৯ নং রানিগাঁও ইউপির ১ নং ওয়ার্ডে বিরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অদুরে জলাশয় উপর নির্মিত একটি পুরনো রেলিং বিহীন সেতু রয়েছে। ছোট ছোট যানবাহন চলাচলরত সেতুটি রেলিং না থাকায় যেকোনো সময়ে জলাশয়ে পড়ে গিয়ে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটতে পারে। দুর্ঘটনা প্রতিরোধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষও এ নিয়ে কোনো মাথা ব্যাথা নেই।

সরজমিনে দেখা গেছে, ছোট জলাশয় উপর নির্মিত পুরনো সেতু । মাঝারি আকৃতি জলাশয়ের চারিদকে ধানের জমি। চুনারুঘাট-সাটিয়াজুরি ইউনিয়নভিত্তিক সড়ক থেকে বিরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অতিক্রম করে খৌয়াই নদীর পাড়ে মিলিত হয়েছে। হাফ কিলোমিটার জায়গায় তথা সেতুটি পর্যন্ত ইটসলিং বিদ্যামান। সেতু ওপার থেকে নদীর পাড় পর্যন্ত মাটির সড়ক। গাজিগঞ্জ, বিরামপুরের গ্রামীণ প্রায় ১০ হাজার জনসাধারণ এই সড়ক দিয়ে যাতায়াত করেন। সি,এন,জি বা টমটম এই সেতু দিয়ে যাতায়াত করে। রেলিং না থাকায় ছোট ছোট যানবাহনগুলো খুবই ধীরে ধীরে যায়। চালকের একটু এদিক-সেদিক হলে যেকোনো সময়ে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটে যেতে পারে।

স্থানীয় বাসিন্দারা জানান, এই সেতু অনেক পুরনো। ২০/২৫ বছর হয়ে গেছে। লোহার উপর ভর করে এটি তৈরি করা হয়েছে। বেশিদিন হওয়ায় লোহাগুলো মরচে ধরে ফেলেছে। ভিমগুলো নাজুক অবস্থা। দীর্ঘদিন ধরে মেরামত না করায় সেতুটি ধীরে ধীরে দুর্বল হয়ে পড়েছে। ভারি যানবাহন চলে না। টমটমে গেলে সেতুটি নড়েচড়ে বসে। হালকা নড়ে, যেনো হেলেদুলে পড়ে যাবে।

তারা আরও বলেন, একটি নতুন সেতু নির্মাণ করে জনসাধারণের নিরাপদ যাতায়াত করার পাশাপাশি যানবাহনও যাতে যেতে পারে সেই লক্ষ্যে ব্যবস্থা নিতে অপরিহার্য হয়ে পড়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: