সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ২৮ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

”আগামীতে জাতীয় নির্বাচনে মাঠে নামবে জনকল্যাণ দল”

IMG_20170613_183225দেশের সর্বস্তরের মানুষের উন্নয়নে কাজ করে যাওয়া জাতীয় জনকল্যাণ দল আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে নির্বাচন কমিশনের নিবন্ধন প্রক্রিয়া সম্পন্নের পথে রয়েছে। এটি শেষ করেই দলটি আগামী সংসদ নির্বাচনে প্রার্থী মনোনয়নের লক্ষ্যে কাজ শুরু করবে।

মঙ্গলবার সন্ধ্যায় সিলেট নগরীর জিন্দাবাজারস্থ একটি অভিজাত হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলন ও ইফতার মাহফিলে দলের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট গোলাম কিবরিয়ার পক্ষে লিখিত বক্তব্য পাঠকালে দলটির জেলা শাখার নেত্রী প্রিয়া এস চৌধুরী এসব কথা বলেন।

লিখিত বক্তব্যে আরোও বলা হয়- ‘জাতীয় জনকল্যাণ দল নতুন কোন রাজনৈতিক দল নয়। এ রাজনৈতিক দলের যাত্রা শুরু হয়েছিল ১৯৭৬ সাল থেকে। সিলেটের কৃতিসন্তান বঙ্গবীর জেনারেল আতাউল গণি ওসমানী দূর্নীতি মুক্ত, সাম্প্রদায়িক তিক্ততামুক্ত, ধর্মান্ধতা ও হিংসামুক্ত উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। তাঁর মৃত্যুরপর সে স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রা থেমে যায়। তার সে স্বপ্নকে বাস্তব রূপ দিতে জাতীয় জনকল্যাণ দল কাজ করে যাচ্ছে। আমাদের বর্তমানে দেশের ৩০টি জেলায় পূর্ণাঙ্গ জেলা কমিটি ও দুইশত চল্লিশটি উপজেলায়, উপজেলা ও ইউনিয়ন কমিটি রয়েছে। দেশের সকল জেলা ও উপজেলায় খুব শীঘ্রই পূর্ণাঙ্গ কমিটি গঠনের কাজ সম্পন্ন হবে।’

সংবাদ সম্মেলনে সিলেট জেলা শাখার নেতৃবৃন্দ আরোও বলেন- জনকল্যাণ দল দেশের সংবিধান ও আইনের প্রতি শ্রদ্ধাশীল। এটি কোন প্রকার উগ্রবাদ, সন্ত্রাসবাদ, দূর্নীতি, হিংসা-বিদ্ধেষ সমর্থন করে না, জনগণের সর্বক্ষেত্রে শান্তিতে বিশ্বাসী। সত্যিকারের দূর্নীতি ও হিংসামুক্ত গণতান্ত্রিক উন্নত বাংলাদেশ গড়ার জন্য কাজ করছে জাতীয় জনকল্যাণ দল। নির্বাচন কমিশনের সকল শর্তপূরণ সাপেক্ষে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পাওয়ার দাবিদার। দলটি দেশের অন্য কোন রাজনৈতিক দলের সাথে জোটবদ্ধ নই। আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশের অধিকাংশ নির্বাচনী আসনে জাতীয় জনকল্যাণ দলের প্রার্থীতা দেওয়ার ইচ্ছে রয়েছে। এ লক্ষ্যেই কাজ করে যাচ্ছে দলটি।

জনকল্যাণ দল প্রত্যাশা করে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সূষ্টু, শান্তিপূর্ণ হবে। জনগনের পক্ষ থেকে বিপুল সারা পাবে জনকল্যাণ দল। দেশের জনগণের কল্যাণের লক্ষ্যে দলটি বিভিন্ন পরিকল্পনা করেছে- সরকারি কিছু অনুন্নয়ন খাতের ব্যয় হ্রাস করা হবে, যেমন- মন্ত্রী-এমপিদের অর্ধ বেতনে কাজ করা, বিদেশে চিকিৎসা না করানো, অপ্রয়োজনে সরকারী গাড়ি ব্যাবহার না করা, অপ্রয়োজনীয় অধিদপ্তর সমূহকে মূল দপ্তরের সাথে একত্র করে দেয়া ইত্যাদি। জনগনের নৈতিকতার উন্নয়নের মাধ্যমে দূর্নীতি হ্রাস করার চেষ্টা করা হবে। পাশাপাশি দূর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়া হবে। শীঘ্রই দলের পক্ষথেকে উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০ ও দলের ইশতেহার প্রকাশ করা হবে। জাতীয় জনকল্যাণ দল দেশের সকল ধর্ম-বর্ণ ও শ্রেনী-পেশার নাগরিকদের কাছে সহযোগিতা কামনা করছে।

প্রসঙ্গত- জনকল্যাণ দলের লক্ষ ও উদ্দেশ্য হচ্ছে উদার গণতন্ত্র প্রতিষ্ঠা, দুর্নীতিমুক্ত সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠা, দেশের সার্বভৌমত্ব, অখন্ডতা ও জাতীয় স্বার্থকে সর্বাধিক গুরুত্ব দেয়া, জনগণের সাংবিধানিক অধিকার নিশ্চিত ও সংরক্ষণ করা এবং রাষ্ট্রের সকল নাগরিকের রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক মুক্তি এবং কল্যাণ নিশ্চিত।

মতবিনিময় ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন- জাতীয় জনকল্যাণ দল এনপিপি’র মহাসচিব ডা. মোহাম্মদ রফিকুল ইসলাম, এনজিও ফেডারেশন সিলেট’র সাধারণ সম্পাদক রোটারিয়ান বেলাল আহমেদ, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য এডভোকেট মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান, মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি কামাল আহমেদ আম্বিয়া, কুমিল্লা জেলা শাখার সভাপতি রেজাউল করিম, কুলাউড়া উপজেলা শাখার সভাপতি মো. রাশেদ আহমেদ, সিলেট সদর উপজেলা কমিটির সভাপতি আব্দুল মান্নান, সাদেক হোসেন দুলাল প্রমুখ। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: