সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৩৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিয়াম সাধনার ফলে মুমিনের মধ্যে তাকওয়ার গুণ সৃষ্টি হয় — সিকৃবি উপাচার্য

Sylhet Institute of agronomist- 1সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. গোলাম শাহি আলম বলেছেন, মাহে রমজানে সিয়াম সাধনার ফলে মুমিনের মধ্যে তাকওয়ার গুণ সৃষ্টি হয়, তেমনি সমাজে সাম্য, সৌহার্দ্য ও সম্প্রীতি সৃষ্টিতে এ ইবাদতের রয়েছে ফলপ্রসূ প্রভাব। তিনি সাম্প্রতিক সময়ে বিভিন্ন দেশে ধর্মের নামে জঙ্গিবাদের সমালোচনাও করেন। তিনি বলেন, ইসলামে জঙ্গিবাদের স্থান নেই। অথচ; বিপথগামীরা মানুষ হত্যা করে ধর্মের নাম নিয়ে ধর্মকে কলুষিত করার চেষ্টা করছে। এ থেকে সকলকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।
তিনি কৃষিবিদ ইনস্টিটিউট সিলেট জেলা শাখা আয়োজিত পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কৃষিবিদ ইনস্টিটিউট সিলেট জেলা সভাপতি কৃষিবিদ মো. সাজিদুল ইসলামের সভাপতিত্বে গতকাল মঙ্গলবার নগরীর একটি অভিজাত রেস্টেুারেন্টে এ দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
সংগঠনের সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক কৃষিবিদ মো. কাজী মজিবুর রহমান ও বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ সিকৃবি শাখার সাধারণ সম্পাদক ডা. খন্দকার মাজহারুল আনোয়ার শাহজাহানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব মো. খায়রুল আলম প্রিন্স, ঢাকা মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সারোয়ার মুর্শেদ জাস্টিস, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. এ.এফ.এম সাইফুল ইসলাম, বিএডিসিরি যুগ্মপরিচালক (বীজ বিপনন) মো. শহীদুল ইসলাম, প্রাণী সম্পদ অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালক ডা. মো. গিয়াস উদ্দিন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেটের উপপরিচালক কৃষিবিদ মো. আবুল হাসেম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মো. আলতাবুর রহমান, বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ সিকৃবি শাখার সভাপতি প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন, মাৎসবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. শাহাব উদ্দিন, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. নূরুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা সুলতান আহমেদ, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (দক্ষিণ) বাসুদেব বণিক।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক মো. আনিসুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, প্রফেসর ড. আব্দুল বাসেত, প্রফেসর ড. আবুল কাশেম, জনতা ব্যাংকের ডিজিএম আব্দুল ওয়াদুদ, এজিএম সন্দিপ কুমার, কৃষিবিদ সুজিত কুমার সাহা, সংগঠনের সিলেট জেলা শাখার সহ সভাপতি কৃষিবিদ ডা. মো. নুরুল ইসলাম, কৃষিবিদ মো. সালাহ উদ্দিন, সহ সাধারণ সম্পাদক কৃষিবিদ ডা. সালাহ উদ্দিন আহমদ, সমাজ কল্যাণ সম্পাদক কৃষিবিদ সুপ্রিয় পাল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক কৃষিবিদ দ্বিজরাজ বর্মন, কোষাধ্যক্ষ কৃষিবিদ ড. মোহাম্মদ ছফি উল্লাহ ভূঁইয়া, সদস্য কৃষিবিদ মো. ছারোয়ারুল আহসান, কৃষিবিদ মো. কামরুজ্জামান, কৃষিবিদ ড. মাহমুদুল ইসলাম নজরুল, কৃষিবিদ মো. আনিসুর রহমান, কৃষিবিদ ড. মো. আব্দুল মালেক, কৃষিবিদ দেবর্ষী ভট্টাচার্য, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি কৃষিবিদ ডা. শামীম মোল্লা, সাধারণ সম্পাদক হৃতিক দেব প্রমুখ।
আলোচনা সভা শেষে দোয়ায় দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার। পরে আগত অতিথিদেও মাঝে ইফতার পরিবেশন করা হয়। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: