সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৭ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাঙামাটিতে পাহাড় ধসে ৪ সেনা সদস্য নিহত

newspic0003ডেইলি সিলেট ডেস্ক ::

দীর্ঘ সময় ধরে অব্যাহত প্রবল বর্ষণের ফলে সৃষ্ট পাহাড়ধসে সেনাবাহিনীর ৪ জন সদস্য নিহত হয়েছেন। আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) মহাপরিচালক রাশেদুল হাসান গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করে বলেছেন, পাহাড়ধসে সেনাবাহিনীর কর্মকর্তাসহ ৪ জনের মৃত্যু হয়েছে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে গণমাধ্যম জানায়, রাঙামাটি জেলার মানিকছড়িতে সেনা ক্যাম্প ধসে পড়ে কর্মকর্তাসহ সেনাবাহিনীর এই ৪ জন সদস্য প্রাণ হারিয়েছেন। তবে নিহতদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। রাঙামাটি সদর হাসপাতালের সিভিল সার্জন শহীদ তালুকদার বলেন, জেলার বিভিন্ন স্থান থেকে পাহাড়ধসে প্রথমে ৯ জনের মৃতদেহ হাসপাতালে আনা হয়। পরে আরও ৪ জনের মৃতদেহ আনা হয়।
এদিকে আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত এই ঘটনায় রাঙ্গামাটি, বান্দরবান ও চট্টগ্রামে প্রাণহানীর সংখ্য অন্তত ৪৬ জনে দাঁড়িয়েছে। তদের মধ্যে ৬ সেনা সদস্যও রয়েছেন। তারা মানিকছড়ি ক্যাম্পের সদস্য। গতকাল সোমবার দিবাগত রাত থেকে আজ মঙ্গলবার ভোর পর্যন্ত পাহাড় ধসের এই দুর্ঘটনা ঘটে। ভোর থেকে দুপুর দেড়টা পর্যন্ত ৪৪ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সেনা বাহিনীর সদস্যরা। এখনও উদ্ধার কাজ চলছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। নিহতদের মধ্যে নারী ও শিশুসহ রাঙ্গামাটিতে ৩০, বান্দরবানে ৬ এবং চট্টগ্রামে ১০ জন রয়েছেন।
এছাড়া চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ২ পরিবারের ৮ জন ও বান্দরবানের লেমুঝিরি জেলেপাড়ায় এক পরিবারের দুজন নিখোঁজ রয়েছেন। জানা যায়, শুধু রাঙামাটিতেই আজ সকাল থেকে বেলা আড়াইটা পর্যন্ত বিভিন্ন স্থানে পাহাড়ধসে ৩০ জন মারা গেছেন। এর মধ্যে কাপ্তাই উপজেলার ৩ জন ও কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের একজন রয়েছেন।
কাপ্তাই থানার উপপরিদর্শক (এসআই) সৈয়দ নুর জানান, কাপ্তাই উপজেলায় পাহাড়ধসে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ঘাগড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জগদীশ চাকমা জানান, এই ইউনিয়নে পাহাড়ধসে মৃত একজনের লাশ উদ্ধার করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: