সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পালিয়ে থেকেই অবসর নিলেন ভারতীয় ‘সেই’ বিচারক

1497258993আন্তর্জাতিক ডেস্ক:: ভারতীয় সুপ্রিমকোর্টের নির্দেশে নিজের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ায় ইতিহাস তৈরি করেছিলেন কলকাতা হাইকোর্টের বিচারক সি এস কারনান। হাইকোর্টের কর্মরত বিচারপতি হিসাবে তার বিরুদ্ধেই প্রথম গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছিল। এরপর থেকে দেশটির তিন রাজ্যের পুলিশ তার কোনো খোঁজ পায়নি। এবার পলাতক অবস্থাতেই অবসর নিয়ে ফের ‘রেকর্ড’ গড়লেন তিনি।

কয়েকটি ভারতীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, শীর্ষ আদালতকে অবমাননা করার অভিযোগে গত মাসের ৯ তারিখ কারনানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করে প্রধান বিচারপতি জে এস খেহরের নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের ৭ সদস্যের ডিভিশন বেঞ্চ। প্রথমে অবশ্য কলকাতা হাইকোর্টের এই বিচারপতির বিরুদ্ধে জামিনযোগ্য পরোয়ানা জারি করেছিল বেঞ্চ। কিন্তু পাল্টা রায়ে ডিভিশন বেঞ্চের সদস্যদের পাঁচ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দেন কারনান। এর পরেই কারনানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করে শীর্ষ আদালত। সেই থেকেই পলাতক রয়েছেন কারনান।

প্রথমে জানা গিয়েছিল, চেন্নাইয়ে নিজের বাড়িতে আছেন তিনি। কিন্তু সেখানে তার খোঁজ পায়নি পুলিশ। একবার শোনা যায়, সীমান্ত পেরিয়ে নেপাল বা বাংলাদেশে পালিয়ে গিয়েছেন কারনান। কিন্তু তারও কোনো প্রমাণ মেলেনি। ইতিমধ্যে আইনজীবীর মাধ্যমে ক্ষমা প্রার্থনা করে সেই সুপ্রিম কোর্টেরই দ্বারস্থ হন কারনান। তার আইনজীবী ম্যাথিউজ দাবি করেন, রাষ্ট্রপতি বিচারপতিকে সাক্ষাতের সময় দিলে তবেই ফিরতে পারেন তিনি। ম্যাথিউজ অভিযোগ করেন, ‘বিভ্রান্তিকর খবর ছড়ানো হচ্ছে। বিচারপতি কারনানের উপরে সংবিধান রক্ষার দায়িত্ব রয়েছে। তিনি আইনি পথেই যা করার করছেন।’ টাইমস অব ইন্ডিয়া।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: