সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৫৫ সেকেন্ড আগে
সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রাণীসম্পদ গবেষণা ইনস্টিটিউট আইন ২০১৭ অনুমোদন

National-Parlament-md20170612143500নিউজ ডেস্ক:: সংযোজন-বিয়োজন এনে যুগোপযোগী করা হয়েছে প্রাণী সম্পদ গবেষণা ইনস্টিটিউট আইন-২০১৭। একই সঙ্গে সুপ্রিম কোর্টের নির্দেশনা মোতাবেক পুরনো আইনটি বাংলায় রুপান্তর করা হয়েছে।

সোমবার জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ সংক্রান্ত বাংলাদেশ প্রাণী সম্পদ গবেষণা ইনস্টিটিউট আইন-২০১৭’র খসড়ার নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।

সভা শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম বলেন, প্রাণী সম্পদ গবেষণা ইনস্টিটিউট আইনটি যুগোপযোগী করে বাংলায় রুপান্তর করা হয়েছে। এ ছাড়া নতুন করে ৪টি ধারা সংযোজন করা হয়েছে।

তিনি আরও বলেন, নতুন করে ধারা ৮-এ বোর্ডের কার্যাবলি, ধারা ১৭ -ফি নির্ধারণ, ধারা ২২- বাংলা আইনটির ইংরেজিতে অনুবাদ করা, ধারা ২৩-এ রহিত ও হেফাজত সংযোজন করা হয়েছে। পুরনো আইনে এ ৪টি ধারা ছিল না।

জানা গেছে, বোর্ড ইনস্টিটিউট কার্যক্রম পরিচালনা ও সরকারের নির্দেশনা পরিপালন করবে। এ ছাড়া ধারা ১২ অনুযায়ী নিযুক্ত কোনো বিজ্ঞানী, কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানকে পরামর্শ প্রদান করলে তার ফি বোর্ড নির্ধারণ করবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: