সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ২৭ সেকেন্ড আগে
শনিবার, ২৪ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রেন-বাসের আগাম টিকিট বিক্রি শুরু

1497239539নিউজ ডেস্ক:: পবিত্র ঈদুল ফিতরে ঘরমুখো যাত্রীদের জন্য আজ সোমবার থেকে শুরু হয়েছে ট্রেন ও বাসের আগাম টিকিট বিক্রি। ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে একযোগে এ টিকিট বিক্রি শুরু হয়। সকাল ৮টা থেকে শুরু হওয়া টিকিট বিক্রি চলবে বিকাল ৫টা পর্যন্ত। আজ বিক্রি হচ্ছে ২১ জুনের টিকিট।

অপর দিকে দূরপাল্লার বাসের আগাম টিকিট বিক্রির জন্য প্রত্যেকটি পরিবহনের জন্য খোলা হয়েছে আলাদা কাউন্টার। সকাল ৬টা থেকে শুরু হওয়া সন্ধ্যা ৬টা পর্যন্ত এ সব কাউন্টার থেকে বাসের আগাম টিকিট বিক্রি করা হবে। এ দিকে বাসে টিকিট ৫০ শতাংশ রেখে টিকিট বিক্রির জন্য মালিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন পরিবহনকে অনুরোধ জানানো হয়েছে। একইভাবে সরকার নির্ধারিত ভাড়ার বাইরে অতিরিক্ত টাকা আদায় না করার আহ্বান জানায়।

রেল সূত্র জানিয়েছে, টিকিট বিক্রির সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রেলওয়ের কর্মকর্তাদের তদারকিতে এ টিকিট বিক্রি হবে। একজন যাত্রী সর্বাধিক ৪টি টিকিট কিনতে পারবেন এবং বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না। কমলাপুরের ২৩টি কাউন্টার থেকে টিকিট বিক্রি হচ্ছে। এর মধ্যে নারীদের জন্য রয়েছে আলাদা কাউন্টার। তবে নারীদের চাপ বেশি থাকলে আরো একটি কাউন্টার খোলা হবে। কমলাপুর রেল স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী ইত্তেফাককে বলেন, কমলাপুর স্টেশন থেকে প্রতিদিন আগাম টিকিট বিক্রি হবে ২১ হাজার ১২২টি। এর মধ্যে ২৫ শতাংশ দেওয়া হচ্ছে অনলাইনে, ৫ শতাংশ ভিআইপি কোটা ও ৫ শতাংশ রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ রয়েছে।

কমলাপুর রেল স্টেশনের রেলওয়ের নিরাপত্তা কর্মকর্তা (সিআই) মুজিবুর রহমান বলেন, টিকিট কালোবাজারি রোধে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ডিএমপি, জিআরপি, আরএনবি, র‌্যাব এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার নজরদারিতে টিকেট বিক্রি করা হচ্ছে।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েসনের ভাইস প্রেসিডেন্ট ও শ্যামলী পরিবহনের এমডি রমেশ চন্দ্র ঘোষ বলেন, আজ থেকে দক্ষিণ, দক্ষিণ-পশ্চিমবঙ্গ এবং উত্তরবঙ্গের আন্তঃজেলা বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু হচ্ছে। তবে যে পরিবহনের গাড়ির সংখ্যা কম তারা হয়তো ঈদের চার-পাঁচদিন আগে টিকিট বিক্রি করতে পারে। তবে সেসব পরিবহনের গাড়ির সংখ্যা বেশি তারাই নির্ধারিত দিন থেকে অগ্রিম টিকিট বিক্রি করবে। এ জন্য আলাদা কাউন্টারের ব্যবস্থা করা হয়েছে। সকাল ৬ থেকে বিকাল ৬ পর্যন্ত এ সব কাউন্টারে অগ্রিম টিকেট বিক্রি করা হবে। গাবতলী ও সায়েদাবাস বাস টার্মিনাল এবং কল্যাণপুর, আসাদগেট, আরামবাগ ও মৌচাকে অবস্থিত বিভিন্ন আন্তঃজেলা বাসের কাউন্টার থেকে অগ্রিম টিকিট পাওয়া যাচ্ছে। তিনি বলেন, কোনো ভাবেই ঈদ উপলক্ষে পরিবহনের ভাড়া বাড়বে না।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: