সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ১৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পশ্চিমবঙ্গে নজরুল জন্মজয়ন্তী উৎসবে সুস্মিতা আনিস

1497179764বিনোদন ডেস্ক:: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের উদ্যোগে পালিত নজরুল জন্মজয়ন্তী উৎসবে আমন্ত্রিত হয়েছিলেন বাংলাদেশের জনপ্রিয় নজরুল সঙ্গীত শিল্পী সুস্মিতা আনিস।
সম্প্রতি সুস্মিতা কলকাতার রবীন্দ্র সদনে রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগ আয়োজিত অনুষ্ঠানে শিল্পী হিসাবে অংশ নেন।
অনুষ্ঠানে তিনিই ছিলেন একমাত্র বাংলাদেশি শিল্পী। রবীন্দ্র সদনে নজরুল জন্মজয়ন্তীর অনুষ্ঠানে কলকাতার শিল্পীদের মধ্যে ইন্দ্রানী সেন, সুস্মিতা গোস্বামী, শ্রী রাধাসহ খ্যাতিমান শিল্পীরা অংশ নেন।
সুস্মিতা আনিস বলেন, ‘এ রকম এক আয়োজনে অংশ নিতে পারা শিল্পী হিসাবে আমার জন্য গর্বের । নজরুল সঙ্গীত শিল্পী ও শ্রোতাদের উৎসাহ উপভোগ করেছি।’
তিনদিনের কলকাতা সফরের সময় সুস্মিতা আনিস ২৯ মে সকালে তারা মিউজিক চ্যানেলে ‘আজ সকালের আমন্ত্রণে’ অনুষ্ঠানে সরাসরি গান করেন। তারা মিউজিকের লাইভ অনুষ্ঠানের পর কবি তীর্থ চরুলিয়ায় ৩৯তম নজরুল মেলায় নজরুল পরিবারের আমন্ত্রণে অংশ নিতে যান সুস্মিতা।
দ্বিতীয়বীরের মত তিনি নজরুল মেলায় অংশ নেন। কবি পরিবারের সদস্যরা তাকে উষ্ণ অভ্যর্থনা জানান । নজরুল একাডেমি, চারুলিয়ার সম্পাদক ও কবির ভাইয়ের ছেলে কাজী মাজহার হোসেন নজরুল মেলায় সুস্মিতা আনিসকে আমন্ত্রণ জানান।
নজরুল একাডেমি ও কাজী নজরুল বিশ্বিবদ্যালয়ের যৌথ উদ্যোগে আয়োজিত ৭ দিনের এ মেলায় কলকাতার শিল্পী সৌম্য বসু, সুবর্ণ কাজী, শুভঙ্কর ভাস্কর, সোনালী কাজীসহ খ্যাতনামা শিল্পীদের পাশাপাশি বাংলাদেশ থেকে সুস্মিতা আনিস অংশ নেন। নজরুল মেলা প্রতিদিন সন্ধ্যায় শুরু হয়ে ভোর পর্যন্ত গান, নাচ ও আবৃত্তিতে মুখর থাকে।
সুস্মিতা আনিস বলেন, এ অভিজ্ঞতা অনন্য। কবি পরিবারের অভ্যর্থনা, আতিথেয়তা এবং ভালোবাসা আমাকে অত্যন্ত সম্মানিত করেছে। নজরুলের বিশাল গানের জগত, তার  সাহিত্যর আলোচনার বাইরে থাকা বহু বিষয় এ মেলায় তুলে আনা হয়।
তিনি বলেন, ‘নজরুলের গানের প্রতি, তার কবিতার প্রতি পশ্চিমবঙ্গের মানুষের ভালোবাসা, তাদের উৎসাহ আমাকে মুগ্ধ করেছে। এখানে মানুষ রাত জেগে নজরুল মেলায় নজরুলের গান, কবিতা, গানের সাথে নাচ উপভোগ করছেন, এ দৃশ্য অনন্য । এমন আয়োজন আর কোথাও নজরুলের ঘিরে দেখিনি। এটা আমার কাছে ভালোলাগার অনন্য জায়গা। ‘
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: