সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় এসএসসির পশংসাপ্রত্রের জন্য অতিরিক্ত টাকা আদায়

2.-daily-sylhet-666-2বিশেষ প্রতিনিধি : কুলাউড়া উপজেলার রাউৎগাঁও উচ্চ বিদ্যালয় ও কলেজে চলতি বছর এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের কাছ থেকে পশংসাপত্রের জন্য ৫শত টাকা করে আদায় করা হচ্ছে। এ টাকা আদায় করে স্কুল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কোন রশিদ দিচ্ছে না। এছাড়াও ওই প্রতিষ্ঠানের কলেজ শাখায় শিক্ষার্থীদের কৌশলে ভর্তি করার চেষ্ঠা করা হচ্ছে। শিক্ষার্থীদের অনুমতি না নিয়ে শিক্ষকদের মোবাইল নম্বার দিয়ে কলেজে ভর্তি কারার অনলাইন আবেদন করারও অভিযোগ পাওয়া গেছে।
বিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল মোস্তাক, রিয়াদ আহমদ, আব্দুল মুস্তাকিম খান, দিপক কর, তানিয়া আক্তার, সোনিয়া আক্তার, পলি বেগম, তামান্না আক্তার জানান, আমাদের পশংসাপ্রত্রের জন্য প্রধান শিক্ষক আমাদের কাছ থেকে ৫শত টাকা করে নিয়েছেন। টাকা কম দিলে তিনি আমাদের প্রশংসাপত্র দেননি। তাছাড়া টাকা গ্রহনের কোন রশিদও আমাদের দেয়া হয়নি। এছাড়াও শিক্ষকরা আমাদের অনুমতি না নিয়ে তাদের মোবাইল নম্বার দিয়ে ওই কলেজে ভর্তি কারার অনলাইন আবেদন করেছেন।
বিদ্যালয়ের শিক্ষার্থী সুরাইয়া আক্তার, তামান্না বেগম, পলি বেগম, তানিয়া আক্তার জানান, আমাদের পছন্দমতো কলেজে ভর্তির জন্য অনলাইন আবেদন করতে গিয়ে দেখি স্কুল থেকে স্যারেরা আমাদের না জানিয়ে তাদের নাম্বার দিয়ে কলেজ শাখায় ভর্তির আবেদন সম্পন্ন করেছেন। এখন জানিনা আমরা আমাদের পছন্দের কলেজে ভর্তি হতে পারবো কিনা?
এ ব্যাপারে রাউৎগাঁও উচ্চ বিদ্যালয় ও কলেজে অধ্যক্ষ হেলাল উদ্দিন শিক্ষার্থীদের কাছ থেকে ৫শত টাকা করে আদায় করার কথা স্বীকার করে বলেন, টাকা আমরা প্রতিষ্ঠানের উন্নয়ন খাতে ব্যয় করব। আর রশিদ কেউ চাইলে তাদের দেয়া হচ্ছে। অনলাইন আবেদনের ব্যপারে তিনি বলেন, শিক্ষার্থীদের কিংবা তাদের অভিভাবকদের অনুমতি নিয়ে অনলাইন আবেদন করা হয়েছে।
এ ব্যাপারে কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার চৌঃ মোঃ গোলাম রাব্বী জানান, এতো টাকা নেয়ার প্রশ্নই উঠে না। আমি বিষয়টি তদন্ত করে দেখব।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: