সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩২ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গলের স্টেশন রোডের বেহাল দশা

unnamed (4)শ্রীমঙ্গল প্রতিনিধি:: চায়ের রাজধানী খ্যাত পর্যটন নগরী শ্রীমঙ্গলের স্টেশন রোডস্থ অত্যন্ত গুরুপূর্ণ রাস্তাটি দীর্ঘদিন ধরে অবহেলিত হয়ে পড়ে আছে। শ্রীমঙ্গল পৌরসভার অভ্যন্তরে স্টেশন রোডস্থ এলাকার ৫০০ ফুটের বেশি রাস্তাটি বিভিন্ন জায়গায় পিচের আস্তরণ উঠে গিয়ে কার্যত খন্দপথে পরিণত হয়েছে। প্রায় ১০ বছর ধরে যাবত চলাচলের একেবারে অনুউপযুক্ত হয়ে আছে। খানা খন্দে ভড়পুর রাস্তাটি দেখে মনে হয় কোন যুদ্ধ বিধ্বস্ত এলাকার রাস্তা।

প্রায় প্রতিদিনই এই রাস্তা দিয়ে চলাচল করছে কয়েক হাজার মানুষ। দেশী-বিদেশী পর্যটক কিংবা কর্মব্যস্ত মানুষ সবাইকেই ব্যবহার করতে হচ্ছে এই রাস্তাটি। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে যারা ট্রেনে করে শ্রীমঙ্গলে আসেন ,তারা ট্রেন থেকে নেমেই এই ভাঙ্গাচুরা রাস্তা দিয়ে যেতে হয়।
শুধু যে পর্যটক আর এলাকার মানুষ তাই নয়। স্টেশন রোডের এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার লোকজন ছাড়াও সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তারা প্রতিনিয়তই চলাফেরা করেন। প্রতিদিন রাস্তা সংলগ্ন নতুন বাজারে মাছ-মাংস, সবজি ইত্যাদি ক্রয় করতে এই রাস্তাদিয়ে হাজার হাজার মানুষ চরম দূর্ভোগের শিকার হয়ে চলাচল করতে হচ্ছে এবং প্রায়ই দূর্ঘটনার শিকার হচ্ছেন। তাছাড়া এখানে রয়েছে শ্রীমঙ্গলে উৎপাদিত লেবু, আনারস, কাঁঠাল সহ বিভিন্ন ফলের আড়ৎ। এখান থেকে দেশের বিভিন্ন স্থান থেকে এসে ব্যবসায়ীরা চরম দুর্ভোগের মাঝে পাইকারী ভাবে ক্রয় করে নিয়ে যায়। তবে কি কারণে এই রাস্তাটি সংস্কার করা হচ্ছে না তা এখন সাধারণ মানুষের প্রশ্ন হয়ে উঠেছে।
জানা যায় পূর্বে যোগাযোগ মন্ত্রনালয়ের অধীনে সড়ক ও জনপদ বিভাগ রাস্তাটির কাজ করেছে। পরবর্তিতে রেল মন্ত্রনালয়ে নামে পৃথক মন্ত্রনালয় হলে এই রাস্তাটি অভিবাভকহীন হয়ে পরে।

পৌরসভার অভ্যন্তরে রাস্তাটির অবস্থান হলেও শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসিন মিয়া এই প্রতিবেদককে জানান, রাস্তাটি সড়ক ও জনপদ বিভাগের। ইচ্ছা থাকা সত্বেও আইনি বাধ্যবাদককতার কারণে সংস্কার কাজ করানো সম্ভব হচ্ছে না।
সড়ক ও জনপদ বিভাগের আঞ্চলিক প্রকৌশলী জাকির হোসেন জানান, আমাদের যতটুকু সীমানা আছে ততটুকু আমরা ঈদের পূর্বেই সংস্কার করবো। যদি বাজেটে সংকুলান হয় তাহলে পুরো রাস্তাটিই করা হবে।

এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ের পুর্বাঞ্চচলের প্রধান প্রকৌশলী গোলাম মোহাম্মদ জানান, রাস্তার এমন সুচনীয় অবস্থা জানা নেই। রাস্তাটির খোঁজ খবর নিয়ে দ্রুত সংস্কারের ব্যবস্থা করা হবে।

পৌরসভা, সড়ক ও জনপদ বিভাগ এবং রেলওয়ে কর্তৃপক্ষ সম্মেলিত উদ্যোগে রাস্তাটি অতিদ্রুত সংস্কার করবেন এমনটাই আশা করছেন শ্রীমঙ্গলের সাধারণ জনগন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: