সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩৬ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লন্ডন হামলাকারীরা ‘ভারী লরি’ ব্যবহারের পরিকল্পনা করেছিল

1497079822আন্তর্জাতিক ডেস্ক:: লন্ডনে গত সপ্তাহে ভয়াবহ সন্ত্রাসী হামলা চালানোর জন্য ‘ভারী লরি’ ছিনতাইয়ের চেষ্টা করেছিল হামলাকারীরা। কিন্তু এতে ব্যর্থ হয়ে তারা পরবর্তীতে পথচারীদের ওপর ভ্যানগাড়ি তুলে দেয়। এসময় তাদের সঙ্গে ককটেল সদৃশ বোমা ছিলো বলে জানিয়েছে পুলিশ।
শনিবার মেট্রোপলিটন পুলিশ এক বিবৃতিতে জানায়, ফরেনসিক কর্মকর্তারা সাদা রঙের ভ্যানগাড়িটির মধ্যে ‘ন্যাকড়ায় প্যাঁচানো অবস্থায় ১৩টি মদের বোতল পেয়েছে এবং ধারণা করা হচ্ছে যে এগুলোর মধ্যে তরল দাহ্য ছিল। এছাড়াও গাড়িটিতে দুটি মশাল ছিল।’
বার্তা সংস্থা এএফপি জানাচ্ছে, গত শনিবার লন্ডন ব্রিজ এলাকায় তিন হামলাকারী পথচারীদের ওপর ভ্যানগাড়িটি তুলে দেয় এবং তারপর নকল সুইসাইড ভেস্ট পড়ে গাড়ি থেকে নেমে পথচারীদের ছুরিকাঘাত করে। এতে আট জন নিহত ও ৪৮ জন আহত হয়। এ সময় পুলিশের গুলিতে তিন হামলাকারী খুররাম শাহজাদ বাট, রশিদ রেদোয়ান ও ইউসেফ জাগবা নিহত হয়।
পুলিশ জানায়, বাট হামলার কয়েক ঘণ্টা আগে ৭ দশমিক ৫ টনের একটি ট্রাক ভাড়া করার চেষ্টা চালায়। কিন্তু ভাড়া পরিশোধ করতে ব্যর্থ হয়। কাউন্টার টেরোরিজম কমান্ডের প্রধান ডিন হাইডন সাংবাদিকদের বলেন, ‘অর্থ পরিশোধে ব্যর্থ হওয়ায় তিনি ট্রাকটি পাননি।’ তিনি আরো বলেন, ‘এই মুহূর্তে আমার মনে হচ্ছে যে এরপর তিনি প্ল্যান বি অনুযায়ী ভ্যানটিকে ভাড়া করেন।’ ডিন বলেন, ‘বাট ওই ধরণের ভারী ট্রাক নিয়ে হামলা চালালে হতাহতের সংখ্যা বেড়ে যেত।’ এএফপি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: