সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫৫ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে হীরামতি গ্রামে প্রতিরক্ষা বাঁধ ধসে পরিবার হুমকির মুখে শত শত পরিবার

unnamed (3)মো.মোস্তাফিজুর রহমান, কমলগঞ্জ:: কমলগঞ্জে ধলাই নদীর প্রতিরক্ষা বাঁধের হীরামতি গ্রাম নামক স্থানে ভাঙন দেখা দিয়েছে। হুমকির মুখে পড়েছে কয়েক হাজার পরিবার। নদীর পানি বাড়লেই যে কোনো মুহূর্তে বাড়িঘর ও ফসলি জমি তলিয়ে যেতে পারে। আতংকের মধ্যে রাত যাপন করছেন বানবাসী সহ মাধবপুর ইউনিয়নের হাজার পরিবার।

সম্প্রতি প্রবল বৃষ্টিতে ভারতীয় পাহাড়ি ঢলের পানির স্রোতের আঘাতে প্রতিরক্ষা বাঁধটি প্রায় ৩৫০ ফুট লম্বা ফাটল সহ বাঁধটির অধিকাংশ চলে গেছে নদী গর্ভে, এছাড়া আরো কয়েকটি স্থান ঝুঁকিপূর্ণ। এদিকে খবর পেয়ে মাধবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পুস্প কুমার কান ও ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য রনজিৎ কুমার সিংহ সহ সকাল ১১ টায় হিরামতির বাঁধ পরিদর্শন করেন, বাধের বেহাল অবস্থা দেখে তিনি সাথে সাথে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হককে বিষয়টি অবহিত করলে,তিনি ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। পরে তিনি মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডে এক্রচেঞ্জের সাথে বার বার যোগাযোগ করার চেষ্টা করলে তার মুঠোফোন টি বন্ধ পাওয়া যায়। সরজমিনে গিয়ে দেখা যায়, জরুরী ভিত্তিতে হীরামতির বাঁধটি মেরামত না করা গেলে পরবর্তীতে নদীর পানি বাড়লেই বাঁধ ভেঙ্গে যাওয়ার সম্ভবনা রয়েছে শতভাগ। আর বাঁধ ভাঙ্গলে মাধবপুর,ভানুগাছ বাজার সহ মুন্সিবাজার পর্যন্ত কয়েক হাজার পরিবার বন্যার পানিতে পানিবন্দী সহ চরম দূর্ভোগে পড়বে।

এদিকে অনেকে অভিযোগ করে বলেন, পানি উন্নয়ন বোর্ড গোটা কয়েক জায়গায় নদীর পাড় কেটে নদীর বাঁধে মাটি ফেলে লোক দেখানোর কাজ করছে। এলাকাবাসীর অভিযোগ পানি উন্নয়ন বোর্ডের নান অজুহাত ও গাফিলতির কারণেই নদীর বাঁধ ভেঙ্গে হাজার হাজার পরিবার পানিবন্দি সহ মানুষের সীমাহীন দুর্ভোগ বাড়ছে ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: