সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ২৮ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রুশনারা আলীর হ্যাটট্রিকে বিশ্বনাথে আনন্দের বন্যা

140926171221_rushanara_ali_512x288_nocredit_nocredit-600x337বিশ্বনাথ সংবাদদাতা:: ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে হ্যাটট্রিক জয় করে ইতিহাস গড়লেন বিশ্বনাথের মেয়ে রুশনারা আলী। এতে তার জন্মভূমি বিশ্বনাথে আনন্দের বন্য বইছে। এ উপলক্ষে উপজেলায় মিষ্টি বিরতণ করা হয়েছে।

ব্রিটেনের বাঙালি অধ্যুষিত ‘বেথনালগ্রীন বো’ আসন থেকে এমপি নির্বাচিত হওয়ার জন্য টানা তৃতীয়বারের মতো প্রতিদ্বন্ধিতা করে এই জয় লাভ করেন। এর আগে টানা দুবার এমপি নির্বাচিত হয়েছেন তিনি। ‘বেথনালগ্রিন-বো’ নির্বাচনি আসনটি লেবার পার্টির অন্যতম ঘাঁটি।

২০০৫ সালের নির্বাচনে রেসপেক্ট পার্টির জর্জ গ্যালাওয়ে ছাড়া আর কোনও প্রার্থী এ আসনে বিজয়ী হতে পারেননি। আর আসনটি পুণরুদ্ধারের জন্য ওই বছর লেবার পার্টি প্রথম কোনও বাঙালি প্রার্থী হিসেবে রুশনারা আলীকে মনোনয়ন দেয়। রুশনারা আলী লেবার পার্টির মর্যাদার সেই আসনটি পুনরুদ্ধার করেন।

রুশনারা আলী লেবার পার্টির মনোনয়ন পেয়ে ২০১০ সালের ৬ মে ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে ২১ হাজার ৭৮৪ ভোট পেয়ে প্রতিদ্বন্ধি প্রার্থী লিবারেল ডেমোক্রেট পার্টির আজমল মসরুরকে পরাজিত করেন প্রথম বাঙালি হিসেবে ব্রিটেনে এমপি হন রুশনারা। আজমলকে প্রায় ১১ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেন তিনি।

২০১৫ সালের ৭ মে অনুষ্ঠিত নির্বাচনে ৩২ হাজার ৩৮৭ ভোট পেয়ে প্রতিদ্বন্ধি প্রার্থী কনজারভেটিভ পার্টির ম্যাথিও স্মিথকে (৮ হাজার ৭০ ভোট) প্রায় ২৪ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে টানা দ্বিতীয়বারের মতো এমপি নির্বাচিত হন রুশনারা। এমপি নির্বাচিত হওয়ার পর রুশনারা আলী লেবার পার্টির ছায়া মন্ত্রীসভায় ‘শিক্ষা ও আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক’ মন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি পরামর্শক সংস্থা ইয়ং ফাউন্ডেশনের সহযোগী পরিচালকের দায়িত্বও পালন করছেন।

এদিকে, রুশনারা আলীর বিজয়ে তার জন্মভুমি বিশ্বনাথ উপজেলার ভুরকী গ্রামে পরিবারের পক্ষ থেকে স্থানীয় মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: