সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৫৫ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রেকর্ড জুটি সাকিব-মাহমুদউল্লাহ : রাষ্ট্রপতির অভিনন্দন, প্রধানমন্ত্রীর ফোন

sdddddddখেলাধুলা ডেস্ক ::
অ্যাডাম মিলনের বলে যখন বোল্ড হন মুশফিকুর রহিম, তখন বাংলাদেশের ৩৩ রানেই নেই ৪ উইকেট । সেখান থেকে ৫ম উইকেটে এক অবিশ্বাস্য জুটি গড়েন সাকিব-মাহমুদউল্লাহ। তাঁদের ২২৪ রানের জুটি শুধু বাংলাদেশকে জয় এনে দেয়নি; রেকর্ডের পাতাতেও ছড়িয়ে দিয়েছে এই দুজনের নাম। কার্ডিফের সোফিয়া গার্ডেনে কাল সাকিব-মাহমুদউল্লাহর জুটির সময় মধুর এক যুদ্ধ দেখা গেছে। কে কার আগে সেঞ্চুরি করবে, তবে অবশেষে সাকিবই ছয় মেরে সেঞ্চুরি করেন। পরে অবশ্য মাহমুদউল্লাহ চার মেরে সেঞ্চুরি হাকেন। বাংলাদেশ দলের এই ক্রীড়া নৈপুণ্যে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী জানিয়েছেন অভিনন্দন।

সাকিব ও মাহমুদউল্লাহ দুজনেরই প্রিয় প্রতিপক্ষ নিউজিল্যান্ড। চ্যাম্পিয়নস ট্রফিতে সেমি ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখার ম্যাচে তাই জ্বলে উঠলেন দুজন। ব্যাটিং বিপর্যয়ে মাশরাফিদের ১’শ নিচে অলআউট হওয়ারও শঙ্কা ছিল। কিন্তু বড় উপলক্ষেই তো জ্বলে ওঠেন বড় খেলোয়াড়েরা। তাই রেকর্ড গড়া এক জুটিতেই প্রায় অসম্ভব কাজ করে দেখালেন তাঁরা। বাউন্ডারির পর বাউন্ডারি হাঁকিয়েছেন এটা বলা ভুল হবে। কিন্তু যখনই চেপে বসতে চেয়েছে নিউজিল্যান্ডের বোলিং তখনই কোনো না কোনো ভাবে চাপমুক্ত করেছেন সাকিব-মাহমুদউল্লাহ। তাতেই আড়ালে চলে গেল টিম সাউদির সে আগুন ঝরানো স্পেল, সে স্পেলে বুকে কাঁপন ধরিয়ে দিয়েছিল বাংলাদেশের।

৫ম উইকেটে বাংলাদেশের রেকর্ড জুটিটা এত দিন ছিল মুশফিক ও সাকিবের। ২০১৪ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ১৪৮ রান করেছিলেন এ দুজন। সেটা নিজের কাছেই রেখেছেন সাকিব, তবে শুধু সঙ্গী বদলে নিয়েছেন।

তবে ৪২তম ওভারে জুটি ১৭৯ রান হলে ৫ম উইকেটের গন্ডিকেও টপকে যায়। টপকে যায় ওয়ানডেতে যে কোনো উইকেটে ১৭৮ রানের বাংলাদেশের রেকর্ড জুটি । ৪৫তম ওভারে অবশ্য সেসব কিছুই ছাড়িয়ে গেলেন দুজন। ওয়ানডেতে কোনো জুটিতে ২’শ রান যে সম্ভব বাংলাদেশের পক্ষে সেটা দেখিয়ে দিয়েছেন সাকিব-মাহমুদউল্লাহ। দুর্দান্ত এক সেঞ্চুরির পর সাকিব (১১৪) আউট হয়ে গেলেও মাহমুদউল্লাহ (১০২*) ছিলেন অপারাজিত।

ক্রিকেটারদের রাষ্ট্রপতির অভিনন্দন : চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাঁচা-মরার ম্যাচে নিউ জিল্যান্ডকে ৫ উইকেটে হারানোয় বাংলাদেশের ক্রিকেটারদের অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।
শুক্রবার মধ্যরাতে যুক্তরাজ্যের কার্ডিফে এই ম্যাচ শেষ হওয়ার পর বাংলাদেশের ক্রিকেটারদের রাষ্ট্রপতি অভিনন্দন জানিয়েছেন বলে তার প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান। “লড়াই করে জেতার আনন্দই আলাদা। লড়াইয়ের ধারা অব্যাহত রাখতে হবে। জয় আসবেই,” বলেন তিনি।
ব্যাটিং বিপর্যয় থেকে ঘুরে দাঁড়িয়ে রেকর্ড ২২৪ রানের জুটি গড়ে বাংলাদেশের জয় আনায় সাকিব ও মাহমুদউল্লাহকে অভিনন্দন জানান রাষ্ট্রপতি। আগামী দিনগুলোতে জয়ের এই ধারা অব্যাহত থাকবে বলেও প্রত্যাশা জানান তিনি।
টুর্নামেন্টের গ্রুপ পর্বের শেষ ম্যাচে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের সেঞ্চুরিতে ১৬ বল হাতে রেখেই নিউ জিল্যান্ডের দেওয়া ২৬৬ রানের লক্ষ্য পেরোয় বাংলাদেশ। এই জয়ের মাধ্যমে চ্যাম্পিয়ন্স ট্রফিতে শেষ চারে খেলার আশাও বাঁচিয়ে রাখল বাংলাদেশ।

সাকিব-মাহমুদউল্লাহকে প্রধানমন্ত্রীর ফোন : ব্যাটিং বিপর্যয় থেকে ঘুরে দাঁড়িয়ে জোড়া সেঞ্চুরি করে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের জয় আনায় সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার মধ্যরাতে কার্ডিফে এই ম্যাচ শেষ হওয়ার পর সেঞ্চুরি করা দুই ব্যাটসম্যানকে ফোন করে অভিনন্দন জানান বলে তার প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন।
তিনি সাংবাদিকদের বলেন, “চ্যাম্পিয়ন্স কাপে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের পর টেলিফোনে জয়ের দুই সেঞ্চুরিয়ান সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদের সাথে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
“অভিনন্দন জানিয়ে তিনি বলেন, লড়াই করে জেতার আনন্দই আলাদা। লড়াই এর এই ধারা অব্যাহত রাখতে হবে। ইনশাল্লাহ জয় আসবেই।”
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৫ সালে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলা এবং পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ ও টি-টোয়েন্টিতে জেতায় গণভবনে বাংলাদেশের ক্রিকেটারদের সংবর্ধনা দেন।
ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রানের এই জুটি চ্যাম্পিয়ন্স ট্রফির ইতিহাসেও সেরা। এই জয়ের মাধ্যমে বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফিতে শেষ চারে খেলার আশা টিকে রইল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: